ছাত্রীকে যৌন নিপীড়ন, শিক্ষক বরখাস্ত

প্রকাশ : ৩০ জুন ২০১৯, ১৫:৩৫

জাগরণীয়া ডেস্ক

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলায় ছাত্রীকে যৌন নিপীড়নের মামলায় কারাবন্দী আলালউজ্জামান ওরফে আলাল নামের শিক্ষককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।  উপজেলার কাশিড়া উচ্চবিদ্যালয়ের এই সহকারী শিক্ষককে বিদ্যালয় থেকে সাময়িক বরখাস্ত করার তথ্য নিশ্চিত করেছেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বিপ্লব সাখিদার।

গত ২৫ জুন বিদ্যালয় পরিচালনা কমিটি জরুরি সভা ডেকে আলালউজ্জামানকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানান তিনি।

মামলার এজাহার সূত্রে জানা যায়, কাশিড়া উচ্চবিদ্যালয়ে সপ্তম শ্রেণিতে পড়াকালীন শিক্ষক আলালউজ্জামান ঐ মেয়েকে প্রেম নিবেদন করে উত্ত্যক্ত করতেন। মেয়েটি তার বাবাকে ঘটনাটি জানানোর পরে মেয়েটির বাবা বিদ্যালয়ের শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা কমিটিকে ওই ঘটনা জানান। সেসময় আলালউজ্জামান ‘অনুতপ্ত’ হয়ে এ ধরনের ঘটনা আর ঘটাবেন না বলে ক্ষমা চাইলে মেয়ের ভবিষ্যতের কথা চিন্তা করে মেয়েটির বাবা বিষয়টি মীমাংসায় রাজি হন।

কিন্তু ২০১৮ সালে কাশিড়া উচ্চবিদ্যালয় থেকে এসএসসি পাস করে রাজশাহীর একটি কলেজে ভর্তি হবার পর শিক্ষক আলালউজ্জামান আবারও মেয়েটিকে মুঠোফোনে প্রেম নিবেদন করে উত্ত্যক্ত করা শুরু করেন। মেয়েটি তার কুপ্রস্তাবে রাজি না হওয়ায় আলালউজ্জামান মেয়েটির ছবি বিকৃত করে ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দেন। মেয়েটি বাবা ঘটনা জানতে পেরে কাশিড়া উচ্চবিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতির কাছে একটি লিখিত অভিযোগ দেন। এই ঘটনায় আলালউজ্জামান ক্ষিপ্ত হয়ে মেয়েটির বিরুদ্ধে অপবাদ দিতে থাকেন।

গত ২২ মে বিকেলে মেয়েটির গ্রামের বাড়িতে একটি সেতুর ওপর মেয়েটিকে একা পেয়ে আলালউজ্জামান তাকে যৌন নিপীড়ন করেন। এসময় মেয়েটির চিৎকারে লোকজন এগিয়ে এলে শিক্ষক দৌড়ে পালান। এরপর ১৮ জুন ঐ শিক্ষক নিজে অথবা অন্য কারও সহযোগিতায় ‘পাশা ভাই’ নামক ফেসবুক অ্যাকাউন্ট থেকে মেয়েটির নামে অশ্লীল বার্তা লিখে পোস্ট করেন। এই ঘটনার পর গত ২২ জুন রাতে শিক্ষক আলালউজ্জামানের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ এনে থানায় মামলা করেন ঐ মেয়ের বাবা। সেদিন রাতেই আলালউজ্জামানকে উপজেলার চিয়ারী গ্রামের নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে কারাবন্দী করা হয়। 

মামলার তদন্ত কর্মকর্তা আক্কেলপুর থানার উপপরিদর্শক (এসআই) জোবায়ের হোসেন বলেন, যৌন নিপীড়ন মামলার আসামি আলালউজ্জামান কারাগারে। শিগগিরই মামলাটির তদন্ত শুরু হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত