‘কুলাউড়ায় রেল দুর্ঘটনায় হতাহতদের ক্ষতিপূরণ দিবে সরকার’

প্রকাশ : ২৭ জুন ২০১৯, ০৯:০৮

জাগরণীয়া ডেস্ক

মৌলভীবাজারের কুলাউড়ায় ট্রেন দুর্ঘটনায় হতাহতদের ক্ষতিপূরণ দিবে সরকার। নিহতদের পরিবারকে ১০ লাখ আর আহতদের পরিবারকে ১০ হাজার টাকা ক্ষতিপূরণ দেয়া হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

গত ২৫ জুন (মঙ্গলবার) রাতে আহতদের খোঁজখবর নিতে ও ঘটনাস্থল পরিদর্শন করতে ট্রেনে করে সিলেট যান রেলমন্ত্রী। ২৬ জুন (বুধবার) সকালে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে আহতদের চিকিৎসার খোঁজখবর নিতে গিয়ে সাংবাদিকদের এ কথা জানান তিনি।  

রেলমন্ত্রী বলেন, আহতদের চিকিৎসা চলছে। তাদের চিকিৎসার দেখভাল করছেন প্রধানমন্ত্রী। আহতদের চিকিৎসায় কোনও অবহেলা নয়, সরকারের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা থাকবে। নিহত ও আহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। 

ভয়াবহ রেল দুর্ঘটনায় এখন পর্যন্ত কারও গাফিলতির প্রমাণ পাওয়া গেছে কি না এমন প্রশ্নে মন্ত্রী জানান, তদন্ত কমিটি গঠন করা হয়েছে, তদন্তে কারও গাফিলতি কিংবা কাজে অবহেলার প্রমাণ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

ক্ষতিপূরণের অর্থ নিয়ে রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোফাজ্জেল হোসেন বলেন, ক্ষতিপূরণের যে অর্থ, তা আসলেই নগণ্য। এটা পরিবর্তন হওয়া দরকার। এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেওয়া হবে। তিনি বলেন, কুলাউড়ার ট্রেন দুর্ঘটনায় নিহতদের পরিবারকে রেলমন্ত্রীর পক্ষ থেকে বাড়তি ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থা করা হবে।

উল্লেখ্য, গত ২৩ জুন (রবিবার) রাত পৌনে ১২টার দিকে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বরমচাল স্টেশন ছেড়ে যাওয়ার পরপরই দুর্ঘটনা কবলিত হয় উপবন এক্সপ্রেস। 

দুর্ঘটনা কবলিত হয়ে ট্রেনের ৫টি বগি লাইনচ্যুত হয়। এর মধ্যে একটি বগি ছিটকে মনছড়া ব্রিজের নিচে পড়ে যায়। আর দু'টি বগি পাশের ধানক্ষেতে ছিটকে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট ঘটনাস্থলে উদ্ধার কাজ শুরু করে। এ ঘটনায় ০৪ জন নিহত ও শতাধিক আহত হয়েছেন। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত