x

এইমাত্র

  •  এসএসসি-সমমানে পাসের হার ৮২ দশমিক ৮৭ শতাংশ
  •  পাসের হার ও সংখ্যায় এগিয়ে মেয়েরা
  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৫৪৫ জন, মৃত্যু রেকর্ড ৪০ জন
  •  বিশ্বে করোনায় মোট মারা গেছেন ৩ লাখ ৭১ হাজার ০২৩ জন
  •  বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ ২৭ লাখ ৩৮ হাজার ৪৬০ জন

সড়ক ও রেলপথের সেতুর অবকাঠামো জরিপের নির্দেশ

প্রকাশ : ২৫ জুন ২০১৯, ১৯:১৭

জাগরণীয়া ডেস্ক

সারাদেশে সড়ক ও রেলপথের সকল সেতু বা কালভার্টের অবকাঠামো জরিপের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । 

২৫ জুন (মঙ্গলবার) একনেক বৈঠকে প্রধানমন্ত্রী এই নির্দেশনা দেন। একনেক সভাশেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সাংবাদিকদের এ তথ্য জানান। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী দেশের রেল ও সড়কপথের সকল সেতু জরিপ করার নির্দেশ দিয়েছেন রেলপথ এবং সড়ক ও জনপথ বিভাগকে। যাতে ঝুকিপূর্ণ সেতু চিহ্নিত করে বর্ষার আগেই মেরামত করা যায়। গত ২৩ জুন রাতে সিলেট থেকে ঢাকার উদ্দেশ্য ছেড়ে আসা উপবন এক্সপ্রেসের পাঁচটি বগি লাইনচ্যুত হয়ে হতাহতের ঘটনার প্রেক্ষিতে প্রধানমন্ত্রী সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে এ নির্দেশনা দিয়েছেন। 

উল্লেখ্য, গত ২৩ জুন (রবিবার) রাত পৌনে ১২টার দিকে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বরমচাল স্টেশন ছেড়ে যাওয়ার পরপরই দুর্ঘটনা কবলিত হয় উপবন এক্সপ্রেস। এ ঘটনায় নিহত হয়েছে ০৪ জন এবং আহত হয়েছেন শতাধিক। 

দুর্ঘটনা কবলিত হয়ে ট্রেনের ৫টি বগি লাইনচ্যুত হয়। এর মধ্যে একটি বগি ছিটকে মনছড়া ব্রিজের নিচে পড়ে যায়। আর দু'টি বগি পাশের ধানক্ষেতে ছিটকে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট ঘটনাস্থলে উদ্ধার কাজ শুরু করে।

২৪ জুন (সোমবার) বিকেলে নিহতদের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। এরা হলেন- বাগেরহাটের মোল্লারহাট উপজেলার ভানদর খোলা গ্রামের মো. আকরাম মোল্লার মেয়ে সানজিদা আক্তার, সিলেটের মোগলাবাজার থানার আবদুল্লাপুর এলাকার আবদুল বারীর মেয়ে ফাহামিদা ইয়াসমিন ইভা এবং ফেঞ্চুগঞ্জের মাইজগাঁও শেখের টিলার মৃত চেরাগ মিয়ার মেয়ে মনোয়ারা বেগম ও হবিগঞ্জের বাহুবলের কাওছার আহমেদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত