‘প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে প্রযুক্তিতে দক্ষ হতে হবে’

প্রকাশ : ৩১ মে ২০১৯, ১২:১৯

জাগরণীয়া ডেস্ক

ভবিষ্যৎ প্রজন্মকে প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে অবশ্যই তথ্য-প্রযুক্তিতে দক্ষ হতে হবে- বললেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

৩০ মে (বৃহস্পতিবার) ন্যাশনাল ইউনিভার্সিটি অব সিঙ্গাপুর আয়োজিত ই-গভার্নেন্স বিষয়ক কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আজ তিনি এসব কথা বলেন।  

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ’ গড়ার প্রত্যয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অগ্রসরমান। জীবন চলার প্রতিটি ক্ষেত্রই এখন তথ্য-প্রযুক্তি নির্ভর, সেকারণে ডিজিটাল রূপান্তরের ক্ষেত্রে সংসদ সদস্যরা সংসদে কার্যকর ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

স্পিকার শিরীন শারমিন চৌধুরী চার দিনব্যাপী এ কর্মশালা আয়োজনের জন্য ন্যাশনাল ইউনিভার্সিটি অব সিঙ্গাপুর কর্তৃপক্ষ এবং আয়োজকদের ধন্যবাদ জানান। এ কর্মশালা সংসদ সদস্যদের ও সংসদ সচিবালয়ের কর্মকর্তাদের আইসিটি বিষয়ে যে ধারনা দিয়েছে তা অত্যন্ত কার্যকর হবে বলেও প্রত্যাশা ব্যক্ত করেন।

অনুষ্ঠানে মো. ইসরাফিল আলম এমপি, মীর মোশতাক আহমেদ রবি এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, আয়েশা ফেরদাউস এমপি, ওয়াসিকা আয়েশা খান এমপিসহ জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তাগণ অংশ নেন। এ সময় সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত