পাঁচ মাসে ২৩৩ শিশু ধর্ষণ

প্রকাশ : ৩০ মে ২০১৯, ১৭:০৬

জাগরণীয়া ডেস্ক

চলতি বছরের প্রথম ৫ মাসে দেশজুড়ে ২৩৩ জন শিশু ধর্ষণের শিকার হয়েছে। এছাড়া এক ছেলে শিশুসহ ৩২ শিশুকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে; এরমধ্যে একজনের মৃত্যুও হয়েছে। ২৯ মে (বুধবার) জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে বেসরকারি সংগঠন মানুষের জন্য ফাউন্ডেশনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। 

সংস্থাটির প্রতিবেদনে জানানো হয়, জানুয়ারি থেকে ২৫ মে পর্যন্ত দুইটি ছেলে শিশুসহ ৩৫ জন শিশুকে যৌন হয়রানি করা হয়েছে। এর মধ্যে সাতটি শিশুকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। আর একটি শিশুকে ধর্ষণ চেষ্টার পর হত্যা করা হয়েছে। 

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, দেশজুড়ে শিশুদের ধর্ষণের ঘটনা দিন দিন ভয়াবহ আকার ধারণ করছে। শুধু মেয়ে শিশুরা-ই নয়, ছেলে শিশুরাও আক্রান্ত হচ্ছে। 

শিশুদের যৌন হয়রানি বন্ধে সংবাদ সম্মেলনে মানুষের জন্য ফাউন্ডেশন ও তার সহযোগী সংগঠনগুলোর পক্ষ থেকে বেশ কয়েকটি দাবি তুলে ধরা হয়। এগুলো হচ্ছে- যত দ্রুত সম্ভব অপরাধীদের গ্রেপ্তার ও বিচার সম্পন্ন করা, শিশুর প্রতি ধর্ষণ ও সহিংসতা বন্ধে প্রণীত আইনসমূহ বাস্তবায়নের জন্য এই মুহূর্তেই বাস্তবসম্মত উদ্যোগ গ্রহণ করা, বিভিন্ন পর্ন সাইট ও বিদেশি চ্যানেল যেখানে সহিংসতার ঘটনা দেখায় তা বন্ধ করা, তথ্য মন্ত্রণালয়ের বিভিন্ন সচেতনতামূলক ডকুমেন্টারি গ্রাম পর্যায়ে প্রদর্শনের ব্যবস্থা করা, বিআরটিএ-এর মাধ্যমে গাড়ি চালকদের ধর্ষণ ও যৌন হয়রানি প্রতিরোধমূলক বার্তা প্রদানের জন্য ব্যবস্থা গ্রহণ করা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত