'ছোটমণি নিবাসে' পাঠানো হয়েছে শিশুটিকে

প্রকাশ : ১৭ মে ২০১৯, ১২:০১

জাগরণীয়া ডেস্ক

ঢাকা শিশু হাসপাতালের টয়লেট থেকে উদ্ধার হওয়া কন্যাশিশুটিকে বর্তমানে রাজধানীর আজিমপুরের 'ছোটমণি নিবাসে' পাঠানো হয়েছে।

১৬ মে (বৃহস্পতিবার) রাজধানীর শেরেবাংলা নগরের শিশু হাসপাতাল থেকে শিশুটিকে নিয়ে যাওয়া হয় সরকারি ওই পরিচর্যা কেন্দ্রে। 

শিশু হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক অধ্যাপক ডা. ফরিদ আহমেদ বলেন, শিশুটি এখন শারীরিকভাবে পুরোপুরি সুস্থ। তাই দুপুরে তাকে ছোটমণি নিবাসে পাঠানো হয়। ফুটফুটে শিশুটিকে দত্তক নিতে চান অনেকেই। তবে শেষ পর্যন্ত কে পাবেন, তা নির্ধারণ করবেন আদালত। তা নির্ধারণ না হওয়া পর্যন্ত সেখানেই থাকবে শিশুটি।

এ প্রসঙ্গে পুলিশের তেজগাঁও জোনের সহকারী কমিশনার মাহমুদ হাসান বলেন, শিশুটির মা-বাবাকে এখনও খুঁজে পায়নি পুলিশ। তবে সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে সন্দেহভাজন দুই নারীকে শনাক্ত করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদের জন্য খোঁজা হচ্ছে। আর দত্তক দেওয়ার বিষয়টি পুলিশের হাতে নেই। আদালতের মাধ্যমে বিষয়টির নিষ্পত্তি হবে।

এদিকে, শিশুটিকে দত্তক নেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার একজন উপদেষ্টার ছেলেসহ সেনাবাহিনীর কর্মকর্তা ও ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি-পেশার নিঃসন্তান শতাধিক মানুষ হাসপাতাল ও পুলিশের কাছে যোগাযোগ রক্ষা করে চলছে। এর মধ্যে শিশু হাসপাতালের ওয়ার্ড মাস্টার রাসেল মাহমুদ ও তার স্ত্রী পলি বেগমও আছেন। টয়লেট থেকে উদ্ধারের পর গত তিন দিন তাদের তত্ত্বাবধানেই ছিল শিশুটি। তারা শিশুটির নাম দিয়েছেন 'গহিন'।

এ প্রসঙ্গে পলি বলেন, সাত বছর আগে বিয়ে হলেও তিনি নিঃসন্তান রয়েছেন। তাই গহিনকে দত্তক পেলে মায়ের মমতা দিয়ে বড় করে তুলবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত