x

এইমাত্র

  •  জুনে ধর্ষণের শিকার শতাধিক নারী-শিশু: মহিলা পরিষদ
  •  ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ সস্ত্রীক কোভিডে আক্রান্ত
  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ৪০১৯ জন, মৃত ৩৮ জন
  •  বিশ্বে করোনায় মোট মারা গেছেন ৫ লাখ ১৮ হাজার ৯৬৮ জন
  •  বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ ৬০ লাখ ২৮ হাজার ২২৯ জন

বাথরুম থেকে উদ্ধার নবজাতককে দেখতে হাসপাতালে ভীড়

প্রকাশ : ১৫ মে ২০১৯, ১৫:৩৭

জাগরণীয়া ডেস্ক

রাজধানীর আগারগাঁওয়ের শিশু হাসপাতালের বাথরুম থেকে উদ্ধার হওয়া ০৩ দিনের নবজাতককে এক পলক দেখতে উৎসাহী মানুষের ভীড় হাসপাতাল জুড়ে। সেই সাথে শিশুটিকে দত্তক নিতে ছুটে এসেছেন অসংখ্য দম্পতি।

হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা এম এ হাকিম বলেন, উদ্ধার হওয়া শিশুটি এখনো চিকিৎসাধীন।

এ বিষয়ে শেরে বাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানে আলম বলেন, গত ১৪ মে (মঙ্গলবার) টয়লেটে ওই নবজাতককে দেখে কর্তৃপক্ষকে জানান এক রোগীর স্বজন। এরপরই হাসপাতাল জুড়ে শিশুটিকে নিয়ে শুরু হয় তোলপাড়। চিকিৎসকরা দায়িত্ব নিয়ে ব্যবস্থা করেন চিকিৎসার। বুধবার সকাল পর্যন্ত কেউ শিশুটিকে নিজের বলে দাবি করেনি। 

তিনি আরও বলেন, শিশুটির অভিভাবককে খুঁজতে তদন্ত চালিয়ে যাচ্ছে পুলিশ। হাসপাতাল ও আশপাশের সিসিটিভি ক্যামেরা ফুটেজ দেখে শিশুটিকে কে বা কারা ফেলে গেছেন সেই রহস্য উদঘাটনের চেষ্টা করা হচ্ছে।

পুলিশের তেজগাঁও জোনের সহকারী কমিশনার (এসি) মাহমুদ হাসান বলেন, ফুটফুটে ঐ শিশুর মা-বাবাকে খুঁজতে ডিসি-তেজগাঁও-ডিএমপি ফেসবুক পেজে ছবিসহ একটি পোস্ট দেওয়া হয়। এরপর থেকে অনেক ফোন আসছে শিশুটিকে দত্তক নেওয়ার জন্য। অনেকে ফেসবুক পোস্টের নিচেই তাদের দত্তক নেয়ার জন্য নাম-ঠিকানা ও সিরিয়াল দিয়ে রাখছেন। অভিভাবক খুঁজে পাওয়া না গেলে পরবর্তীতে শিশু আইনে আদালত যা সিদ্ধান্ত দেবে পুলিশ সেই ব্যবস্থাই গ্রহণ করবে।

এদিকে, এই নবজাতককে দেখতে হাসপাতাল জুড়ে উৎসুক জনতা আর দত্তক নিতে আসা দম্পতিদের ভীড়। মানুষের ভিড়ে শিশুটির নিরাপত্তা দিতে হিমশিম খেতে হচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষের। শিশুটির কেবিনের বাইরে তাই মোতায়েন করা হয়েছে পুলিশ। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত