‘সুস্থ মা একটি সুস্থ জাতি উপহার দিতে পারেন’

প্রকাশ : ১২ মে ২০১৯, ১৭:১০

জাগরণীয়া ডেস্ক

‘একজন সুস্থ মা একটি সুস্থ জাতি উপহার দিতে পারেন। মায়ের অনুপ্রেরণাই সন্তানের পথচলার শক্তি’- বললেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। 

১২ মে (রবিবার) রাজধানী ঢাকার রাওয়া কনভেনশন সেন্টারে বিশ্ব মা দিবস উপলক্ষে ‘গরবিনী মা’ শিরোনামে এক বিশেষ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘গরবিনী মা’ অনুষ্ঠানের আয়োজন সত্যিই অনন্য। সকল কষ্ট, যন্ত্রণা ও বেদনা থেকে পরিত্রাণের আশ্রয়স্থল একমাত্র মা।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন সফল মা। প্রধানমন্ত্রী একজন মা হিসেবে বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মায়েদের কল্যাণে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করেছেন। মাতৃত্বকালীন ভাতা, ল্যাকটেটিং মায়েদের ভাতা, চাকুরিজীবি মায়েদের স্ববেতনে ৬ মাস মাতৃত্বকালীন ছুটি, পাসপোর্টে বাবার পাশাপাশি মায়ের নাম অন্তর্ভূক্তিকরণসহ কর্মজীবি মায়েদের জন্য বিভিন্ন সুযোগ সুবিধা নিশ্চিত করেছেন।

এ সময় স্পিকার মায়েদের যেকোন প্রয়োজনে সন্তানদের উদার হয়ে এগিয়ে আসার আহবান জানান। মা-বান্ধব পরিবেশ সৃষ্টি করার জন্য ডিএনসিসির মেয়রের প্রতি অনুরোধ জানান তিনি।

ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ও এফবিসিসিআই এর পরিচালক প্রীতি চক্রবর্তী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে সন্তানের কৃতিত্বের জন্য ১০ জন মা-কে সম্মাননা দেয়া হয়। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত