স্ত্রীর স্বীকৃতি চাওয়ায় অগ্নিদগ্ধ তরুণীর মৃত্যু: ০৫ আসামি রিমান্ডে

প্রকাশ : ০১ মে ২০১৯, ১২:৪৭

জাগরণীয়া ডেস্ক

স্ত্রীর স্বীকৃতি চাওয়ার পর লক্ষ্মীপুরে অগ্নিদগ্ধ হয়ে তরুণীর মৃত্যুর মামলায় পাঁচ আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নিয়েছে পুলিশ। এরা হলেন- শাহীনুরের কথিত স্বামী মামলার প্রধান আসামি সালাহ উদ্দিন, তার ভাই আব্দুর রহমান বিশ্বাস, আলাউদ্দিন, স্থানীয় ইউপি সদস্য হাফিজ উদ্দিন ও গ্রাম পুলিশ আবু তাহের।

৩০ এপ্রিল (মঙ্গলবার) পুলিশের রিমান্ড আবেদনের উপর শুনানি শেষে লক্ষ্মীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তারিক আজিজ এ আদেশ দেন।  এ মামলায় সালাউদ্দিনকে জিজ্ঞসাবাদের জন্য পুলিশ সাত দিনের রিমান্ড চাইলে বিচারক তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।  বাকিদের জন্য পাঁচদিন করে রিমান্ডের আবেদন করা হয়েছিল; তাদের দুইদিন করে মঞ্জুর হয়েছে। ওই আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী জসিম উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ২১ এপ্রিল লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার পাটারিরহাট এলাকায় অগ্নিদগ্ধ হন চট্টগ্রামের রাউজান এলাকার বাসিন্দা শাহীনুর। ২২ এপ্রিল শরীরের ৫৫ শতাংশ পুড়ে যাওয়া ঐ তরুণী ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মৃত্যুর আগে ঐ তরুণী অভিযোগ করেন, কমলনগরের পাটারীরহাট এলাকার মোহর আলীর ছেলে সালাহ উদ্দিনের সঙ্গে মোবাইলে পরিচয়ের সূত্র ধরে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। দেড় বছর আগে রাউজানে বিয়েও করেন সালাহ উদ্দিনকে। কিন্তু বিয়ের সময় সালাহ উদ্দিন প্রথম স্ত্রী সন্তানের কথা গোপন রাখেন। বিভিন্ন সময়ে তিনি শ্বশুরবাড়ি আসার তাগিদ দিলেও তাতে সাড়া দেননি স্বামী সালাহ উদ্দিন। দুই সন্তানসহ অন্য স্ত্রী নিয়ে সালাহ উদ্দিন সংসার করছেন এমন খবর জানতে পেরে তিনি একাই আসেন লক্ষ্মীপুরে। বিষয়টি জানতে পেরে স্ত্রীর স্বীকৃতি চাইলে সালাহ উদ্দিন স্বীকার করেন। এরপর তিনি স্ত্রীর স্বীকৃতি আদায়ের আশায় দুই দিন ধরে এলাকায় বিভিন্নজনের কাছে ধর্না দেন। এক পর্যায়ে ঐ তরুণীকে কেরোসিন দিয়ে তার শরীরে আগুন ধরিয়ে দেয় সালাহ উদ্দিনসহ অন্য প্রভাবশালীরে। 

এ ঘটনায় নিহতের বাবা জাফর উদ্দিন বাদী হয়ে সালাহ উদ্দিন, আব্দুর রহমান বিশ্বাস, আলা উদ্দিন, স্থানীয় ইউপি মেম্বার হাফিজ উদ্দিন, স্থানীয় গ্রাম পুলিশ আবু তাহেরসহ  অজ্ঞাত আরও আট জনকে আসামি করে মামলা করেন। 

লক্ষ্মীপুরের পুলিশ সুপার আ স মাহাতাব উদ্দিন জানান, সালাহ উদ্দিনকে ২২ এপ্রিল (সোমবার) বিকালে লক্ষ্মীপুরের রামগতির বুড়া কর্তার আশ্রম এলাকা থেকে এবং ২৩ এপ্রিল বাকিদের গ্রেপ্তার করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত