হাসপাতাল পরিচালকের বিরুদ্ধে নার্সকে হয়রানির অভিযোগ

প্রকাশ : ১৮ এপ্রিল ২০১৯, ১৮:৪৬

জাগরণীয়া ডেস্ক

রাজধানীর উত্তরায় অবস্থিত কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালের পরিচালক ডা. আমিরুল হাসানের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছেন ঐ হাসপাতালেরই এক নার্স। এ ঘটনায় উত্তরা পূর্ব মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি নং-১১৪২) করেছেন তিনি। বিচারের দাবিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছেও অভিযোগ করেছেন তিনি। 

ভুক্তভোগী নার্সের অভিযোগ, ২০১৮ সালের ৪ নভেম্বর ডা. আমিরুল হাসান ঐ হাসপাতালে পরিচালক হিসেবে যোগ দেন। তারপর থেকেই নানা অজুহাতে তাকে অফিসে নিজ কক্ষে ডেকে নিয়ে অশ্লীল অঙ্গভঙ্গি করে অবৈধ যৌন সম্পর্ক স্থাপনের চেষ্টা করেন ডা. আমিরুল। এমনকি তাকে নিয়ে বিদেশে বেড়াতে যাওয়ার কথাও বলেন। এমনকি ঐ নার্স স্বামীকে তালাক দিয়ে আসলে তাকে বিয়ে করার প্রলোভন দেখান পরিচালক। 

ঐ নার্স অভিযোগ করেন, এসব কথার প্রতিবাদ করা সত্ত্বেও পরিচালক বিভিন্নভাবে অশ্লীল ও অনৈতিক প্রস্তাব এমনকি হুমকিও দেন। পরে সহকর্মী ও চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী তিনি বিষয়টি থানায় জানান এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছেও অভিযোগ করেন। 

ভুক্তভোগী বলেন, "থানায় জিডি ও বিভাগীয় অফিসে অভিযোগ করার পর থেকেই বাসায় ফেরার পথে কয়েকজন অপরিচিত লোক আমায় ‘বসের কথা না শুনলে পরিণাম খারাপ হবে’ বলে হুমকি দিয়েছে। এমনকি স্বামীর কাছেও আমার চরিত্র নিয়ে নানা আজে-বাজে কথা বলেছে। এই অবস্থায় বর্তমানে আমি ও আমার পরিবার দুঃশ্চিন্তা ও অশান্তির মধ্য দিয়ে যাচ্ছি"।

এই ব্যাপারে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উত্তরা পূর্ব মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আলম সিদ্দিকী  বলেন, গত ২৭ মার্চ কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতালের এক নার্স যৌন হয়রানির অভিযোগে জিডি করেছেন। বিষয়টি আমরা খতিয়ে দেখছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত