বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ ও নির্যাতন, গ্রেপ্তার ৬

প্রকাশ | ১৮ এপ্রিল ২০১৯, ১৮:২২

অনলাইন ডেস্ক

চট্টগ্রামে বিয়ের প্রলোভন দেখিয়ে এক গার্মেন্টস কর্মীকে ধর্ষণ ও শারীরিক নির্যাতনের অভিযোগে ৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ১৬ এপ্রিল (মঙ্গলবার) ভোরে নগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ৬ জন হলেন- সিএনজিচালিত অটোরিকশা চালক মো. নিজাম উদ্দিন (৩০), তার স্ত্রী তানিয়া বেগম (২৭), পপি বেগম (৩০), সোনিয়া বেগম (২২), মো. লিটন (২৯) ও ফিরোজা বেগম (৬৫)।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (কোতোয়ালী জোন) নোবেল চাকমা বলেন, "১৫ এপ্রিল (সোমবার) রাতে সদরঘাট থানায় মামলা দায়ের করেন ১৬ বছর বয়সী ওই গার্মেন্টস কর্মী। মামলায় গ্রেপ্তার ৬ জনের মধ্যে নিজামের বিরুদ্ধে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগ এবং অন্যদের বিরুদ্ধে শারীরিক নির্যাতনের অভিযোগ আনা হয়েছে"।

সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দিন বলেন, "নিজেকে অবিবাহিত পরিচয় দিয়ে গত ১০ মাস ধরে ঐ মেয়ের সঙ্গে প্রেমের সম্পর্ক চালিয়ে আসছেন নিজাম উদ্দিন। গত ১ এপ্রিল বিয়ে করার কথা বলে ঐ মেয়েকে ডবলমুরিং থানাধীন চৌমুহনী নাজিরপাড়া এলাকায় একটি ভাড়া বাসায় রেখে ধর্ষণ করে নিজাম। এরপর থেকে ঐ মেয়ে বিয়ের জন্য চাপ দিলে নিজাম সময়ক্ষেপণ করতে থাকে। সর্বশেষ গত ৭ এপ্রিল মেয়েটিকে ঐ ভাড়া বাসা থেকে সদরঘাট থানাধীন মাদারবাড়ি বাটা কোম্পানির ভবনে ধরে এনে গ্রেপ্তার অন্যান্যরা মিলে মারধর করে। তার মাথার চুলও কেটে দেয় তারা এবং স্বীকারোক্তিমূলক ভিডিওচিত্র ধারণ করেন। আহত অবস্থায় ঐ কিশোরী হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। পরে সোমবার সুস্থ হয়ে সদরঘাট থানায় এসে মামলা দায়ের করলে আসামিদের গ্রেপ্তার করা হয়।