আবারও বিদ্যালয়ের ছাদ ধসে পড়েছে বরগুনায়

প্রকাশ : ১০ এপ্রিল ২০১৯, ১৯:৩৪

জাগরণীয়া ডেস্ক

 

বরগুনায় আবারও একটি প্রাথমিক বিদ্যালয়ে ছাদের অংশ ও বিম ভেঙে পড়েছে। তবে এবার কোনো হতাহতের ঘটনা ঘটেনি। 

১০ এপ্রিল (বুধবার) আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের দক্ষিণ তক্তাবুনিয়া জগৎচাঁদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। মাত্র চার দিন আগে বরগুনায় একটি প্রাথমিক বিদ্যালয়ের ছাদ ধসে তৃতীয় শ্রেনীর এক ছাত্রীর মৃত্যুর রেশ কাটতে কাটতেই আবারও একই ঘটনা ঘটলো।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শহিদুল্লাহ জানিয়েছেন, সকাল ৯টার দিকে ৪র্থ শ্রেণির কক্ষে এ ঘটনা ঘটে। ওই সময় সেখানে প্রাক-প্রাথমিক শ্রেণির পাঠদান চলছিল।

তিনি আরও জানান, ২০০১-০২ সালে  এলজিইডির অর্থায়নে প্রায় আট লাখ টাকা ব্যয়ে স্কুল ভবনটি নির্মাণ করা হয়। ভবন নির্মাণেরে পর আর সংস্কার করা হয়নি। এখন ক্লাসরুমগুলোর দেয়াল আর ছাদের পলেস্তারা খসে পড়ছে। বৃষ্টি হলে ক্লাসে পানি চুইয়ে পড়ে। শিক্ষার্থী ও শিক্ষকরা আতঙ্কের মধ্যে ক্লাস করেন।

উল্লেখ্য, গত ৬ এপ্রিল (শনিবার) দুপুরে বরগুনায় একটি বিদ্যালয়ের ছাদ ভেঙে মানসুরা (৮) নামে এক তৃতীয় শ্রেণির স্কুলছাত্রী নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে আরও তিন শিশু। নিহত মানসুরা জেলার পচাকোড়ালিয়া ইউনিয়নের গেণ্ডামারা গ্রামের নজির হোসেনের মেয়ে।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাকির হোসেন চুন্নু বলেন, ছোট বগী পিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়টি ১৭ বছর আগে নির্মিত হয়েছিল। তিন কক্ষের একতলার এই বিদ্যালয় ভবনটিতে আগেই ফাটল ধরেছিল। দুপুরে ক্লাস চলার সময় একটি বিম ভেঙে পড়লে মানসুরাসহ চার শিক্ষার্থী আহত হন। তবে মাথায় আঘাত লাগায় হাসপাতালে নেয়ার আগেই মানসুরার মৃত্যু হয়। 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত