মিয়ানমারের সঙ্গে সংঘাতে যাবো না: প্রধানমন্ত্রী

প্রকাশ : ০৪ এপ্রিল ২০১৯, ১৪:৪৯

জাগরণীয়া ডেস্ক

মিয়ানমারের সঙ্গে সংঘাত এড়িয়ে আলোচনার মাধ্যমে রোহিঙ্গা জনগোষ্ঠীকে ফেরানোর প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

৪ এপ্রিল (বৃহস্পতিবার) রাজধানীর শের-ই-বাংলা নগরে প্রতিরক্ষা মন্ত্রণালয় পরিদর্শনকালে প্রধানমন্ত্রী এসব কথা জানান।

প্রধানমন্ত্রী বলেন, মিয়ানমার আমাদের প্রতিবেশী। মানবিক কারণেই আমরা রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছি। মিয়ানমারের সঙ্গে কখনও সংঘাতে যাবো না। বরং আলোচনার মাধ্যমে রোহিঙ্গাদের ফিরিয়ে দেয়ার বিষয়টিকেই গুরুত্ব দেয়া হবে এবং সেভাবে সকলে দায়িত্ব পালন করবেন।

তিনি আরো বলেন, কারো সঙ্গে যুদ্ধ করতে চাই না। বরং একটা শান্তিপূর্ণ পরিবেশ চাই। তবে প্রস্তুতি থাকতে হবে। এ সময় তিনি শান্তিপূর্ণভাবে ভারতের সঙ্গে সীমান্ত সমস্যা এবং ভারত-মিয়ানমারের সঙ্গে সমুদ্র সীমা সমস্যা সমাধানের কথাও উল্লেখ করেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা যেকোনো দুর্যোগ মোকাবেলা করতে পারি। সেটা আমরা প্রমাণ করেছি। সেটা প্রাকৃতিক দুযোগ হোক আর মানুষ্য সৃষ্ট দুযোগ হোক যেকোনো দুর্যোগ মোকাবেলা করার শক্তি আমাদের আছে।

এ সময় ভারপ্রাপ্ত সেনা প্রধান লেফটেন্যান্ট জেনারেল মো. সামছুল হক, নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরী, বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, প্রধানমন্ত্রী কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ, প্রতিরক্ষা সচিব আখতার হোসেন ভূঁইয়াসহ সামরিক ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত