‘গুলশান কাঁচাবাজারে অগ্নিকাণ্ডে হতাহত নেই’

প্রকাশ : ৩০ মার্চ ২০১৯, ১৩:১১

জাগরণীয়া ডেস্ক

রাজধানীর গুলশান-১ এর ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মার্কেট সংলগ্ন কাঁচাবাজারে আগুন লাগার ঘটনায় ব্যাপক ক্ষয়ক্ষতি হলেও এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি- বললেন গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বক্কর সিদ্দিক। 

৩০ মার্চ (শনিবার) সকাল সোয়া ৯টার দিকে তিনি এ বিষয়টি নিশ্চিত করেছেন। 

এর আগে ভোর পৌনে ৬ টার দিকে কাঁচাবাজারে এ আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ২০টি ইউনিটের চেষ্টায় প্রায় আড়াই ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে কাঁচাবাজারের সামনের পাঁচ তলা গুলশান শপিং সেন্টারের কয়েকটি দোকানও ক্ষতিগ্রস্ত হয়েছে। 

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার আতাউর রহমান নিয়েছেন, এখনও আগুন লাগার কারণ জানা যায়নি।

আগুন নিয়ন্ত্রণে আসার পরও কাঁচাবাজার অংশ থেকে ধোঁয়া বের হচ্ছিল। তল্লাশির সময় বেরিয়ে আসছিল বেরিয়ে আসছিল পোড়া মাছ-মুরগি, বিভিন্ন রকম খাদ্যপণ্যের ক্যান। গুলশান ১ নম্বর ডিএনসিসি মার্কেটের দোতলা ভবনের পূর্ব পাশঘেঁষে লোহার কাঠামোর উপর টিন দিয়ে গড়ে ওঠা এই কাঁচাবাজারে মাংস ও মাছের দোকানের পাশাপাশি মুদি ও সুগন্ধীর দোকান ছিল। আমদানি করা খাদ্যপণ্য ও প্রসাধনীর অনেক দোকানের পাশাপাশি প্লাস্টিকের খেলনার দোকানও ছিল সেখানে। তার একটিকেও অক্ষত দেখা যায়নি।

এর আগে ২০১৭ সালের ২ জানুয়ারি গুলশান ১ নম্বর ডিএনসিসি মার্কেটে আগুন লাগার ঘটনায় পুড়ে যায় এই কাঁচাবাজারও। নতুন করে গড়ে উঠা এই মার্কেট ফের পুড়ে ছাই হলো। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত