উত্তরায় গৃহকর্মী হত্যার অভিযোগে বিক্ষোভ

প্রকাশ : ২৬ মার্চ ২০১৯, ১৯:১৮

জাগরণীয়া ডেস্ক

রাজধানীর উত্তরায় একটি বাসা থেকে বৈশাখী নামে ১২ বছরের এক শিশু গৃহকর্মীর লাশ উদ্ধার করা হয়েছে। তাকে হত্যা করা হয়েছে এই অভিযোগে ঐ বাড়ির সামনে বিক্ষোভ করেছেন এলাকাবাসী।

২৬ মার্চ (মঙ্গলবার) দুপুরে উত্তরা ৩ নম্বর সেক্টরের ১৮ নম্বরের সড়কের ৫ নম্বর বাসা থেকে শিশুটির লাশ উদ্ধার করা হয়।

রিফাত ও তার স্ত্রীর বরাত দিয়ে পুলিশ জানায়, ঐ ভবনের ষষ্ঠ তলায় এক শিশু সন্তান ও স্ত্রীকে নিয়ে থাকেন একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা রিফাত ফেরদৌস। তাদের বাসায়ই কাজ করতো বৈশাখী নামের মেয়েটি। আজ ছুটির দিন হওয়ায় দেরি করে ঘুম থেকে উঠে দেখে তারা দেখেন পাশের ঘরের দরজা ভেতর থেকে লাগানো এবং গৃহপরিচারিকা বৈশাখী কোথাও নেই। অনেক ডাকাডাকির পরেও দরজা না খোলায় পুলিশকে খবর দেন গৃহকর্তা। পুলিশ বাসায় গিয়ে একটি কক্ষের দরজা ভেঙে ভেতরে ঢুকে জানালায় ঝুলন্ত অবস্থায় বৈশাখীর লাশ উদ্ধার করে। 

পুলিশের উত্তরা জোনের সহকারী কমিশনার কামরুজ্জামান বলেন, বৈশাখীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে তার আত্মীয়-স্বজন ছুটে আসেন। তারা অভিযোগ করেন বৈশাখীকে হত্যা করা হয়েছে। এসময় এলাকার লোকজনও তাদের সঙ্গে যোগ দেন। তারা ঐ বাসার সামনে বিভিন্ন পরিত্যক্ত জিনিসপত্র জড়ো করে তাতে আগুন ধরিয়ে দেন। কিন্তু আগুন নেভাতে ফায়ার সার্ভিস কর্মীরা গেলেও সেখানে তাদের ঢুকতে দেননি বিক্ষোভকারীরা।

বিক্ষোভের এক পর্যায়ে তাদের ধাওয়া দিয়ে সরিয়ে দেয় পুলিশ। সন্ধ্যা ৬টার দিকে বাসা থেকে মেয়েটির লাশ বের করে ময়নাতদন্তের জন্য নিয়ে যাওয়া হয়। ময়নাতদন্ত প্রতিবেদনের ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান সহকারী কমিশনার কামরুজ্জামান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত