‘আজকের শিশুরাই একদিন দেশের নেতৃত্ব দিবে’

প্রকাশ : ২৬ মার্চ ২০১৯, ১৪:০৫

জাগরণীয়া ডেস্ক

আজকের শিশুরাই একদিন সোনার বাংলা গড়ে দেশের নেতৃত্ব দেবে। আগামী দিনের প্রধানমন্ত্রী, মন্ত্রী হবে। তারা দেশ পরিচালনা করবে। সেভাবেই তাদেরকে গড়ে উঠতে হবে- বললেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

২৬ মার্চ (মঙ্গলবার) সকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে শিশু-কিশোর সমাবেশে তিনি এ কথা বলেন।  

অভিভাবক, শিক্ষক, মসজিদের ইমাম, মাদরাসা শিক্ষক ও ধর্মীয় গুরুদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, জঙ্গিবাদ ও মাদক সম্পর্কে আপনারা শিশুদের বোঝাবেন। আজকের শিশুরাই আগামী দিনে দেশকে এগিয়ে নিবে। তাদের এগিয়ে যেতে হবে। 

তিনি আরও বলেন, অভিভাবক, বাবা-মা তাদের অবশ্যই সব সময় লক্ষ্য রাখতে হবে সন্তান কোথায় যায়, কার সাথে মেশে, কীভাবে মেশে, লেখাপড়ার দিকে যেন মনোযোগ দেয়। খেলাধুলা, শরীরচর্চা, নানা ধরনের প্রতিযোগিতার মধ্যে দিয়ে শিশুদের মনন ও মেধা যেন বিকশিত হয় সেদিকে খেয়াল রাখার আহবান জানান তিনি। 

অপরদিকে, শিক্ষার্থীদের বাবা-মা ও শিক্ষকদের কথা শুনতে, নিয়ম শৃঙ্খলা মেনে চলতে এবং সুন্দরভাবে জীবন যাপন করার পরামর্শ দেন প্রধানমন্ত্রী। 

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সকাল ৮টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলন করেন। জাতীয় পতাকা উত্তোলনের সময় জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এরপর প্যারেড কমান্ডার মৌসুমী আক্তার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সালাম জানান।

বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে ৪৯তম স্বাধীনতা দিবস ও শিশু কিশোর সমাবেশের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর প্রধানমন্ত্রী মূল মঞ্চ থেকে নেমে হেঁটে হেঁটে সমাবেশ পরিদর্শন করেন।

শুদ্ধস্বরে জাতীয় সংগীত পরিবেশন করার জন্য অনুষ্ঠিত প্রতিযোগিতায় উত্তীর্ণদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধানমন্ত্রী। তিনি শিশু কিশোরদের কুচকাওয়াজ পরিদর্শন করেন। রাজধানীর বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীরা কুচকাওয়াজ করে প্রধানমন্ত্রীকে অভিবাদন জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত