স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে সর্বস্তরের মানুষের ভিড়

প্রকাশ : ২৬ মার্চ ২০১৯, ১৩:৩৬

জাগরণীয়া ডেস্ক

 

মহান স্বাধীনতাযুদ্ধে জীবন উৎসর্গকারী জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানাতে জাতীয় স্মৃতিসৌধে সকাল থেকে ভীড় করেছেন সর্বস্তরের মানুষ।

২৬ মার্চ (মঙ্গলবার) প্রথমেই জাতীয় স্মৃতিসৌধে সকাল ৫টা ৫৭ মিনিটে পুষ্পস্তবক অর্পণ করেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। এর পরই শহীদদের প্রতি শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। এ সময় বিউগলে করুণ সুর বাজানো হয়। গার্ড অব অনার দেয় সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল।

পরে দলের সভাপতি হিসেবে আওয়ামী লীগের নেতাদের নিয়ে আবারও স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী স্মৃতিসৌধ এলাকা ছেড়ে গেলে স্মৃতিসৌধ শ্রদ্ধা জানাতে আসা সর্বস্তরের মানুষের জন্য উন্মুক্ত করে দেয়া হয়। এরপর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, সংসদের বিরোধীদলীয় উপনেতা রওশন এরশাদ বিভিন্ন বাহিনীর প্রধানেরা।

এছাড়া স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করে বীরশ্রেষ্ঠ পরিবারবর্গ, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়, ঢাকা জেলা পুলিশ, বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন, ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুফিয়া কামাল হল, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, জাবি কর্মকর্তা সমিতি ও বিভিন্ন হল এবং সাংস্কৃতিক সংগঠন, রাজউক, জাতীয় পার্টি, শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট, ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি, জাতীয় বিশ্ববিদ্যালয়, সিআরপিসহহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান এবং রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।​

পতাকার লাল-সবুজে সেজে শ্রদ্ধা জানান বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ। তরুণ-তরুণী, প্রবীণদের পাশাপাশি শিশুদেরও দেখা যায় গালে আলপনা লাগিয়ে লাল-সবুজের রঙে শ্রদ্ধা জানাতে এসেছে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত