মা-মেয়ে গণধর্ষণ: মূল হোতা আটক

প্রকাশ | ১৯ মার্চ ২০১৯, ১৭:৩৪

অনলাইন ডেস্ক

নরসিংদীর শিবপুরে মা ও মেয়েকে গণধর্ষণ মামলার প্রধান আসামি মোখলেছকে (৩৬) আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-১১) সদস্যরা। ১৮ মার্চ (সোমবার) বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‍্যাব। 

বিজ্ঞপ্তিতে  জানানো হয়, সোমবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে মাধবদী পৌরসভা এলাকায় অভিযান চালায় র‍্যাব। সেখান থেকেই গণধর্ষণ মামলার প্রধান আসামি মোখলেছকে আটক করা হয়। এই মামলা ছাড়াও তার নামে শিবপুর থানায় অস্ত্র ও ডাকাতিসহ নানা অপরাধে ছয়টি মামলা রয়েছে। 

র‌্যাব-১১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল কাজী শামশের উদ্দিন জানান, ১৫ মার্চ (শুক্রবার) ঢাকা থেকে হবিগঞ্জগামী যাত্রীবাহী একটি বাসে করে ঐ মা ও মেয়ে বাড়ি ফিরছিলেন। সন্ধ্যার দিকে নরসিংদীর শিবপুরের সৃষ্টিগড় বাসস্ট্যান্ডের ওখানে এসে বাসটিতে যান্ত্রিক গোলযোগ দেখা দেয়। এসময় ঐ মা ও মেয়েকে বাসে উঠিয়ে দেওয়ার কথা বলে ঘটনার মূলহোতা মোখলেছ (৩৬) ও তার সহযোগী দেলোয়ার হোসেন (৩০), শফিক (২৫), বাদল (৪২), বাবু (২৫) ও আলমগীর (৪০) মিলে সৃষ্টিগড় সাকিন এলাকার প্রাইম জুটমিলের ভেতরে পরিত্যক্ত একটি কক্ষে নিয়ে গিয়ে তাদের পালাক্রমে ধর্ষণ করে। নির্যাতিত মা ও মেয়ের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে ঘটনাস্থল থেকে পালিয়ে যায় মোখলেছ ও তার সহযোগিরা। পরে খবর পেয়ে পুলিশ অভিযান চালিয়ে দেলোয়ার ও শফিককে আটক করে। শুক্রবার রাতেই নির্যাতিত ঐ মা বাদী হয়ে এই ছয়জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। 

পুলিশ জানায়, এই ঘটনায় ১৭ মার্চ (রবিবার) দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আব্দুল কাদেরের আদালতে ২২ ধারায় জবানবন্দি দেন নির্যাতিত মা-মেয়ে। এসময় আটক দুই ধর্ষক দেলোয়ার ও শফিককে ধর্ষণের সঙ্গে জড়িত হিসেবে শনাক্ত করেন তারা। বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান চালানো হচ্ছে।