x

এইমাত্র

  •  বরেণ্য সংগীতশিল্পী শাহনাজ রহমতুল্লাহ আর নেই

চকবাজার অগ্নিকাণ্ড: বৃষ্টির পর এবার দোলার লাশও শনাক্ত

প্রকাশ : ১২ মার্চ ২০১৯, ২০:২৭

জাগরণীয়া ডেস্ক

চকবাজারের ভয়াবহ অগ্নিকাণ্ডের একসঙ্গে নিখোঁজ ছিলেন দুই বন্ধু রেহনুমা তারান্নুম দোলা ও ফাতেমাতুজ জোহরা বৃষ্টি। গত ৬ মার্চ সময়  ডিএনএ পরীক্ষার মাধ্যমে নিশ্চিত হওয়া গেছে সে রাতের ঘটনায় যারা নিহত হন তার মধ্যে বৃষ্টিও ছিলেন। আগুনে পুড়েই অঙ্গার হয়েছে তার দেহ। কিন্তু তখনও পর্যন্ত দোলা ছিলেন নিখোঁজ। 

ডিএনএ পরীক্ষার মাধ্যমে ঢাকা মেডিকেল কলেজসহ বিভিন্ন হাসপাতলের মর্গে থাকা বাকি লাশগুলো থেকে ঘটনার তিন সপ্তাহ পর শনাক্ত করা হয়েছে দোলাকেও। এছাড়া হাজী ইসমাইল, ফয়সাল সারওয়ার, মোস্তফা ও মোহাম্মদ জাফরের মরদেহ ডিএনএ পরীক্ষার মাধ্যমে শনাক্ত করা হয়েছে।

১২ মার্চ (মঙ্গলবার) দোলাসহ আরও পাঁচজনের মরদেহ শনাক্ত করার কথা নিশ্চিত করেছেন সিআইডি’র অতিরিক্ত আইজিপি শেখ হিমায়েত হোসেন। রাজধানীর মালিবাগে সিআইডি সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি। 

তিনি জানান, মর্গে থাকা মোট ১৬টি মরদেহের পরিচয় ডিএনএ পরীক্ষার মাধ্যমে শনাক্ত করা হয়েছে। এখনও তিনটি লাশ অশনাক্ত অবস্থায় আছে।

উল্লেখ্য, নিখোঁজদের বন্ধু ও পরিবার সূত্রে জানা যায়, একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহর উদযাপনের অংশ হিসেবে ২০ ফেব্রুয়ারি রাতে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে আবৃত্তি করতে যান বৃষ্টি ও দোলা। সেখান থেকে রাত সাড়ে ৯টায় রিকশা করে একসাথে লালবাগের বাসায় ফিরছিলেন তারা। সর্বশেষ রাত সাড়ে ১০টার দিকে তাদের সাথে পরিবারের কথা হয়। সেসময় তাদের অবস্থান ছিল লালবাগ শাহী মসজিদের কাছে। এরপর থেকেই তাদের আর কোন খোঁজ পাওয়া যায়নি।

পরবর্তীতে পুলিশ নিখোঁজ দুজনের মোবাইল ফোন ট্র্যাক করে জানতে পারে, অগ্নিকাণ্ডের সময় ঘটনাস্থলের পাশেই ছিল তাদের অবস্থান। ঘটনাস্থলের কাছের একটি প্রতিষ্ঠানের সিসিটিভি ক্যামেরার ফুটেজেও দেখা যায়, ১০টা ২৬ মিনিটে চুড়িহাট্টার দিকেই যাচ্ছেন বৃষ্টি ও দোলা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত