এখনো খোঁজ মেলেনি বৃষ্টি ও দোলার

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:২২

জাগরণীয়া ডেস্ক

৩৭ ঘন্টা পরেও খোঁজ মেলেনি রেহনুমা তারান্নুম দোলা (২০) এবং ফাতেমাতুজ জোহরা বৃষ্টি (২০) নামে দুই আবৃত্তিশিল্পীর। তাদের দুজনের বাসাই লালবাগে। গত ২০ ফেব্রুয়ারি (বুধবার) রাতে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে একুশে উদযাপনের আবৃত্তি অনুষ্ঠান শেষ করে বাসায় ফেরার পথে নিখোঁজ হন তারা।

নিখোঁজদের বন্ধু ও স্বজন সূত্রে জানা যায়, প্রজন্ম কন্ঠ নামে একটি সংগঠনের পক্ষ থেকে একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহর উদযাপনের অংশ হিসেবে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে আবৃত্তি করতে যান তারা। সেখান থেকে রাত সাড়ে ৯টায় রিকশা করে একসাথে লালবাগের বাসায় ফিরছিলেন তারা। সর্বশেষ রাত সাড়ে ১০টার দিকে তাদের সাথে পরিবারের কথা হয়। সেসময় তাদের অবস্থান ছিল লালবাগ শাহী মসজিদের কাছে। এরপর থেকেই তাদের আর কোন খোঁজ পাওয়া যায়নি।

এদিকে বুধবার রাতে চকবাজারের নন্দকুমার দত্ত রোডের শেষ মাথায় এক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে যার ফলে ৭০ জন নিহত হন। আহত হয়েছেন প্রায় অর্ধশতাধিক মানুষ; খোঁজ নেই অনেকের। এর ফলে বৃষ্টি এবং দোলাও একই ঘটনায় আক্রান্ত হয়েছেন বলে ধারণা করছেন অনেকেই। তবে এখনো তাদের অবস্থানের সঠিক কোন ধারণা পাওয়া যায়নি। বৃষ্টি এবং দোলার নিখোঁজ হবার ঘটনায় তাদের পরিবারে নেমে এসেছে ভয়াবহ শোকের ছায়া।

উল্লেখ্য, দোলা বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্‌ (বিইউপি)-তে এলএলবি পড়ছেন অন্যদিকে বৃষ্টি গার্হস্থ্য অর্থনীতি কলেজে ৩য় বর্ষের শিক্ষার্থী।  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত