x

এইমাত্র

  •  চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতদেহ হস্তান্তর শুরু করেছে ঢাকা মেডিকেল
  •  চকবাজারের ঘটনায় শিল্পমন্ত্রণালয়ের ১২ সদস্যের তদন্ত কমিটি ঘোষণা

ফাইজা 'হত্যা'র প্রতিবাদে উত্তরায় মানববন্ধন

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৪৫

জাগরণীয়া ডেস্ক

মাইক্রোবাস চাপায় স্কুলশিক্ষার্থী ফাইজা তাহসিনা নিহতের প্রতিবাদে ৮ ফেব্রুয়ারি (শুক্রবার) বিকেলে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। রাজধানীর উত্তরা ১৮ নম্বর সেক্টরের ফ্ল্যাটমালিকদের আয়োজিত ১০ নম্বর সেতুর দুর্ঘটনাস্থলে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা একে কোনো দুর্ঘটনা নয় বরং হত্যা হিসেবে আখ্যায়িত করেন। 

এই মানববন্ধনে নিরাপদ সড়ক চাই আন্দোলনের প্রধান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনসহ মাইলস্টোন স্কুলের শিক্ষার্থীরা অংশ নেয়। 

মানববন্ধনে ইলিয়াস কাঞ্চন বলেন, "পরিবহন খাতে বিদ্যমান অনিয়ম দূর না করলে সড়ক দুর্ঘটনা বন্ধ হবে না। কিন্তু অনিয়ম দূর করার কোনো কাজই বাস্তবায়ন হচ্ছে না। এমনকি মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশনাগুলো বাস্তবায়নেও কার্যকর পদক্ষেপ দেখা যাচ্ছে না। কিছুদিন পরপর বিশেষ ট্রাফিক সপ্তাহ পালন করে কোনো লাভ নেই। এতে জরিমানা আদায় করা যায় কিন্তু কোনো সমাধান পাওয়া যায় না। কারণ প্রায় ১৮ লাখ চালক এখনো ভুয়া ড্রাইভিং লাইসেন্সে গাড়ি চালান। এঁদের সঠিক প্রশিক্ষণ দেওয়া না গেলে সড়ক দুর্ঘটনা বন্ধ হবে না।" 

ফাইজার বাবা ফাইজুল ইসলাম বলেন, "আমি আমার মেয়ে হত্যার বিচার চাই। হত্যাকারী চালককে দ্রুত আটক করে বিচারের ব্যবস্থা করা হোক"। 

দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী সামসুল আলম বলেন, "ফাইজা ও আমার মেয়ে একই স্কুলে পড়ে। সে আমার দিকে আসতেই রাস্তা পার হচ্ছিল। তখন একটি মাইক্রোবাস সজোরে এসে তাকে ধাক্কা মারে। এতে ফাইজা ছিটকে পড়ে। পরে মাইক্রোবাসের চালক ফাইজার মাথার ওপর দিয়ে গাড়িটি উঠিয়ে দেয়"।

ফাইজা তাহসিনা (সুচি) ইত্তেফাক-এর সহকারী সম্পাদক ফাইজুল ইসলামের মেয়ে ও উত্তরা মাইলস্টোন স্কুলের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ছিল। গত ৫ ফেব্রুয়ারি (মঙ্গলবার) সকালে বাবার হাত ধরে স্কুলে যাওয়ার পথে মাইক্রোবাসের চাপায় নিহত হয় সে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত