x

এইমাত্র

  •  চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতদেহ হস্তান্তর শুরু করেছে ঢাকা মেডিকেল
  •  চকবাজারের ঘটনায় শিল্পমন্ত্রণালয়ের ১২ সদস্যের তদন্ত কমিটি ঘোষণা

মালয়েশিয়া পাচারকালীন ৫০ রোহিঙ্গা উদ্ধার

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:৪২

জাগরণীয়া ডেস্ক

সাগর পথে অবৈধভাবে মালয়েশিয়ায় পাচারের সময় টেকনাফের কয়েকটি পয়েন্ট থেকে ৫০ জন রোহিঙ্গাকে উদ্ধার করেছে বিজিবি ও পুলিশ। ৭ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) গভীর রাতে এবং শুক্রবার সকালে পৃথক অভিযান চালিয়ে এদের আটক করা হয়। ৮ ফেব্রুয়ারি (শুক্রবার) বিকেলে তাদের উখিয়া ও টেকনাফের নিজ নিজ রোহিঙ্গা ক্যাম্পে পাঠিয়ে দেওয়া হয়। 

এ ঘটনায় দুই দালালকে আটক করা হয়েছে। আটককৃত দুই দালাল- টেকনাফ জাহাজপুরা এলাকার হাবিব উল্লাহর ছেলে মুহিবুল্লাহ ও দমদমিয়ার আব্দুল করিমের ছেলে হুমায়ন। 

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আছাদুজামান চৌধুরী জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি মালয়েশিয়ায় পাচারের উদ্দেশে মানবপাচারকারী চক্র শাহপরীর দ্বীপ, ঘোলারচর ও শীলখালীর নোয়াখালীয়াপাড়ায় বেশ কিছু রোহিঙ্গাকে জমায়েত করেছে। এরপর বিজিবির দু’টি পৃথক দল ওই দু’টিস্থানে অভিযান চালায়। এসময় শাহপরীর দ্বীপের ঘোলারচর এলাকা থেকে এক দালালসহ ১২ জন রোহিঙ্গা এবং শীলখালী থেকে এক দালালসহ ১৮ জন রোহিঙ্গাকে আটক করা হয়। 

তিনি আরো জানান, সব রোহিঙ্গাকে শুক্রবার বিকেলে উখিয়া ও টেকনাফে নিজস্ব ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে এবং দালালদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত