সুরকার আলাউদ্দিন আলীর চিকিৎসায় প্রধানমন্ত্রীর অনুদান

প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:৩২

জাগরণীয়া ডেস্ক

অসুস্থ সুরকার ও সংগীত পরিচালক আলাউদ্দিন আলীর চিকিৎসায় ২৫ লাখ টাকা সহায়তা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

০৩ ফেব্রুয়ারি (রবিবার) গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে অনুদানের চেক নেন আলাউদ্দিন আলীর স্ত্রী ফারজানা মিমি। প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন এ তথ্য নিশ্চিত করেছেন। 

সংগীত পরিচালক আলাউদ্দিন আলীর জন্ম ১৯৫২ সালের ২৪ ডিসেম্বর মুন্সীগঞ্জে। আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী এই কিংবদন্তী শিল্পী প্রায় তিন শতাধিক চলচ্চিত্রের গানে সুর দিয়েছেন। ‘গোলাপী এখন ট্রেনে ’(১৯৭৯), ‘সুন্দরী’ (১৯৮০), ‘কসাই’ এবং ‘যোগাযোগ’ চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ সংগীত পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন আলাউদ্দিন আলী। এছাড়া ১৯৮৫ সালে তিনি শ্রেষ্ঠ গীতিকার হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। খ্যাতিমান পরিচালক গৌতম ঘোষ পরিচালিত ‘পদ্মা নদীর মাঝি’ ছবির সংগীত পরিচালনাও করেছেন আলাউদ্দিন আলী।

আলাউদ্দিন আলী’র সুর করা জনপ্রিয় গানের মধ্যে আছে, ‘একবার যদি কেউ ভালোবাসতো’, ‘যে ছিল দৃষ্টির সীমানায়’, ‘প্রথম বাংলাদেশ/আমার শেষ বাংলাদেশ’, ‘ভালোবাসা যতো বড়ো/জীবন তত বড় নয়’, ‘হয় যদি বদনাম হোক আরো’, ‘আছেন আমার মোক্তার/আছেন আমার ব্যারিস্টার’, ‘সুখে থাকো ও আমার নন্দিনী’, ‘বন্ধু তিন দিন তোর বাড়ি গেলাম/দেখা পাইলাম না’ প্রমুখ।

গত ২২ জানুয়ারি শ্বাসকষ্টে গুরুতর অসুস্থ হয়ে পড়লে আলাউদ্দিন আলীকে মহাখালীর ইউনিভার্সাল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। প্রথমে তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হলেও শারীরিক অবস্থার অবনতি হওয়ায় পরে লাইফ সাপোর্টে নেওয়া হয়। ফুসফুসে সমস্যা ছাড়াও রক্তে সংক্রমণ এবং নিউমোনিয়া ধরা পড়েছে এই শিল্পীর। বর্তমানে ডা. দেলোয়ার হোসেন ও জাকির হোসেন সরকারের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছে।

এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংগীতশিল্পী আকবর আলী গাজী এবং রাজবাড়ীর খন্দকার কানিজ ফাতেমার চিকিৎসার জন্য ২০ লাখ টাকা করে দিয়েছেন। সেই সাথে নানা রোগে আক্রান্ত বদিউজ্জামান সর্দার এবং মানসিক রোগে আক্রান্ত তার এক ছেলের চিকিৎসার জন্য ৫০ লাখ টাকার সঞ্চয়পত্র অনুদান হিসাবে দেওয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত