ভারতে পাচার হওয়া ২ নারীকে বেনাপোলে হস্তান্তর

প্রকাশ : ২১ জানুয়ারি ২০১৯, ২১:১৫

জাগরণীয়া ডেস্ক

কাজের প্রলোভনে ভারতে পাচার হওয়ার চার বছর পর দুই নারীকে বেনাপোলে চেকপোস্টে হস্তান্তর করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। পাচার হয়ে যাওয়া দুই নারী হলেন- দিনাজপুরের বাবুল হোসেনের মেয়ে শিল্পী আরা (১৭) ও যশোরের মোসলেম সর্দ্দারের মেয়ে সংগীতা ওরফে ফাতিমা খাতুন (৫০)।

২১ জানুয়ারি (সোমবার) বিকেল সাড়ে ৪টায় পাচার হওয়া ঐ দুই নারীকে বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের বিজিবি ও ইমিগ্রেশন পুলিশের মাধ্যমে যৌথভাবে সোপর্দ করে ভারতের পেট্রাপোল ক্যাম্পের বিএসএফ সদস্যরা।  

সূত্র জানায়, ভালো কাজের প্রলোভনে দেখিয়ে অবৈধভাবে সীমান্ত পাড়ি দিয়ে ঐ দুই নারীকে ভারতে নিয়ে যায় পাচারকারীরা। অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় পুলিশ সদস্যরা তাদের আটক করে আদালতে পাঠায়। ভারতের উত্তর ২৪ পরগনার একটি এনজিও সংস্থা পরে তাদের ছাড়িয়ে এনে নিজেদের হেফাজতে রাখে। অবশেষে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যোগাযোগের মাধ্যমে স্বদেশ প্রত্যাবর্তন আইনে তারা বাংলাদেশে ফিরে এসেছেন। 

বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতির অ্যাডভোকেট নাসিমা খাতুন বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন তিনি সংগীতা ওরফে ফাতিমাকে তার পরিবারের কাছে পৌঁছে দেবেন। অপরদিকে, জাস্টিস অ্যান্ড কেয়ারের এরিয়া ম্যানেজার মুহিত হোসেন পাচার হওয়া অপর নারী শিল্পী আরাকে গ্রহণ করে তার পরিবারের কাছে পৌঁছে দেবেন বলে জানা গেছে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত