টানা তৃতীয় দিনের মতো বিক্ষোভে পোশাক শ্রমিকরা

প্রকাশ : ০৮ জানুয়ারি ২০১৯, ১৬:২৮

জাগরণীয়া ডেস্ক

ন্যূনতম মজুরি বাস্তবায়নসহ বিভিন্ন দাবিতে টানা তৃতীয় দিনের মত রাজধানীতে রাস্তায় নেমে বিক্ষোভ দেখাচ্ছে পোশাক শ্রমিকরা।

৮ জানুয়ারি (মঙ্গলবার) সকাল ৯টার পর থেকে গার্মেন্টের শ্রমিকরা রাজধানীর বিভিন্নে এলাকায় জড়ো হয়ে বিক্ষোভ প্রদর্শন করছে। বেলা পৌনে ১২টার দিকে উত্তরার আবদুল্লাহপুর এলাকায় গার্মেন্ট শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধের চেষ্টা করে। এসময় পুলিশ টিয়ার শেল ছুড়ে তাদের সরিয়ে দেয়। এছাড়া রোকেয়া সরণি এবং পল্লবী এলাকাতেও বিভিন্ন গার্মেন্টের কর্মীরা বিচ্ছিন্নভাবে রাস্তায় এসে বিক্ষোভ করছে। ফলে যান চলাচল বিঘ্নিত হয়েছে। মিরপুরের কালশীতে ২২ তলা গার্মেন্টসের সামনের রাস্তায় বিক্ষোভ করেছে শ্রমিকরা।

বিমানবন্দর জোনের সহকারী পুলিশ কমিশনার মো. মিজানুর রহমান জানান, বিক্ষুব্দ শ্রমিকরা বিভিন্ন গার্মেন্টে গিয়ে শ্রমিকদের বের করে এনে জড়ো হওয়ার চেষ্টা করছে। দক্ষিণখান এলাকার নিপা এবং এপিএস গার্মেন্টসে হামলা করেছে শ্রমিকরা। 

তিনি আরও জানান, পুলিশ সতর্ক অবস্থায় থেকে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

উল্লেখ্য, শ্রমিকরা অভিযোগ করেছেন, সরকার তাদের জন্য যে নতুন বেতন কাঠামো নির্ধারণ করে দিয়েছে, মালিকপক্ষ সে অনুযায়ী বেতন দিচ্ছে না। তাই নতুন বেতন কাঠামোতে বেতন দেয়াসহ নানা দাবীতে গত ৬ জানুয়ারি (রবিবার) থেকে রাজধানীতে বিক্ষোভ করছে পোশাক শ্রমিকরা। রবিবার সকালে বিমানবন্দর থেকে উত্তরা আজমপুর পর্যন্ত সড়ক চলাচল বন্ধ করে বিক্ষোভ করে তারা। সোমবারও পাঁচ ঘন্টা রাস্তায় থেকে বিক্ষোভ করেছেন শ্রমিকরা। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত