x

এইমাত্র

  •  বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ ৭৪ লাখ ৮৪ হাজার ১৮৪ জন
  •  বিশ্বে করোনায় মোট মারা গেছেন ৫ লাখ ৬৭ হাজার ৭৭৩ জন
  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৬৬৬ জন, মৃত ৪৭ জন

‘আমরা যে উন্নয়ন করেছি, এটা ধরে রাখতে হবে’

প্রকাশ : ২২ ডিসেম্বর ২০১৮, ২২:৪৫

জাগরণীয়া ডেস্ক

‘আমরা যে উন্নয়ন করেছি, এটা ধরে রাখতে হবে। নৌকার প্রার্থীদের বিজয়ী করতে হবে’- বললেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২২ ডিসেম্বর (শনিবার) সিলেটের আলিয়া মাদরাসা মাঠে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত নির্বাচনী জনসভায় তিনি একথা বলেন।

আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনা বলেন, ‘আগামীবার যদি সরকারে গঠন করতে পারি, তবে এই অঞ্চলের মানুষের কর্মসংস্থান হবে, দারিদ্র্য বলে কিছু থাকবে না।’ 

তিনি আরও বলেন, ‘ডিসেম্বর মাস, বিজয়ের মাস। নৌকা বাংলাদেশের উন্নয়নের প্রতীক, সমৃদ্ধির প্রতীক। নৌকার মাধ্যমেই বাংলাদেশের স্বাধীনতা আসেছে। তাই আপনাদের কাছে ভোট চাইতে এসেছি।’ 

বিএনপি-জামায়াতের সমালোচনা করে আওয়ামী লীগ প্রধান বলেন, ‘নির্বাচনে মনোনয়ন নিয়ে তারা বিশৃঙ্খলতা করেছে। এক এক সিটে ৪-৫ জনকে মনোনয়নপত্র দিয়ে নিলাম ডেকেছে। যে যত টাকা দেবে সে মনোনয়ন পাবে। এই নিলামের কারণে তাদের এখন ছেঁড়া-বেড়া অবস্থা।’ 

বিএনপির ভাইস চেয়ারম্যান সম্প্রতি আওয়ামী লীগে যোগদান প্রসঙ্গ তুলে শেখ হাসিনা বলেন, ‘ইনাম আহমেদ চৌধুরী আওয়ামী লীগে যোগ দিয়েছেন— আমি তাকে স্বাগত জানাই।’

তিনি সিলেটের উন্নয়র চিত্র তুলে ধরে বলেন, সিলেট বিভাগে বিশেষ অর্থনৈতিক অঞ্চল ‘শ্রীহট্ট অর্থনৈতিক অঞ্চল’ তৈরি করা হবে। যেখানে দেশি-বিদেশি বিনিয়োগ হবে। অনেক মানুষের কর্মসংস্থান হবে। তিনি প্রবাসীদের সেখানে বিনিয়োগ করে তাদের ব্যবসা-বাণিজ্যের জন্য বিশেষ সুযোগ সৃষ্টির কথা উল্লেখ করেন।

সিলেটকে বিভাগে উণ্ণীতকরণ এবং একটি বিভাগীয় শহরের যে অবকাঠামো নির্মাণ, টাঙ্গুয়ার হাওড়ে পর্যটন কেন্দ্র নির্মাণ, সিলেটের জলাবদ্ধতা নিরসনে ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, সকলের জন্য সুপেয় পানির ব্যবস্থা, উন্নত পয়ঃনিষ্কাসন ব্যবস্থা গড়ে তোলা, নতুন রেলস্টেশন নির্মাণ, আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম নির্মাণে তার সরকারের বিভিন্ন পদক্ষেপ তুলে ধরেন।

তিনি বলেন, শুধু নৌকা মার্কা নয়, আমরা মহোজাট করেছি। আওয়ামী লীগ ও মহাজোটের প্রার্থীদের ভোট দিয়ে নির্বাচিত করবেন আপনারা। তিনি সিলেট বিভাগের আওয়ামী লীগ এবং মহাজোটের সকল প্রার্থীর সঙ্গে জনগণের পরিচয় করিয়ে দেন।

প্রার্থীরা হচ্ছেন, সিলেট-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী জাতিসংঘে বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি এবং অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের ছোট ভাই নৌকার প্রার্থী একে আব্দুল মোমেন, সিলেট-২ আসনে মহাজোট প্রার্থী লাঙ্গল প্রতীকে মো. ইয়াহিয়া চৌধুরী, সিলেট-৩ আসনে নৌকার প্রার্থী মাহমুদুস সামাদ চৌধুরী, সিলেট-৪ আসনে ইমরান আহমেদ, সিলেট-৫ আসনে হাফিজ আহমেদ মজুমদার, সিলেট-৬ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

 সুনামগঞ্জ-১ আসনে নৌকা মার্কায় ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-২ আসনে সুরঞ্জিত সেনগুপ্তের স্ত্রী জয়া সেনগুপ্ত, সুনামগঞ্জ-৩ আসনে অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান, সুনামগঞ্জ-৪ মহাজোটের লাঙ্গল প্রতীকে প্রার্থী পীর ফজলুর রহমান মিজবাহ এবং সুনামগঞ্জ-৫ আসনে নৌকার প্রার্থী মহিবুর রহমান মানিক।
হবিগঞ্জে- হবিগঞ্জ-১ আসনে নৌকার প্রার্থী প্রবীন আওয়ামী লীগ নেতা ফরিদ গাজীর ছেলে শাহনেওয়াজ গাজী মিল্লাত, হবিগঞ্জ-২ আব্দুল মজিদ খান, হবিগঞ্জ-৩ অ্যাডভোকেট আবু জাহিদ এবং হবিগঞ্জ-৪ আসনে নৌকার প্রার্থী মাহবুব আলী।

মৌলভীবাজার-১ আসনে নৌকার প্রার্থী বিএনপি আমলে নির্যাতনের শিকার শাহাবুদ্দিন, মৌলভীবাজার-২ আসনে মহাজোট প্রার্থী (বিকল্প ধারা) এস এম শাহিন নৌকার প্রার্থী, মৌলভীবাজার-৩ আসনে নৌকার প্রার্থী নেসার আহমেদ এবং মৌলভীবাজার-৪ আসনে উপাধ্যক্ষ আব্দুস শহীদ নৌকা প্রতীকে নির্বাচন করছেন।

হবিগঞ্জ-১ আসনের প্রার্থীকে পরিচয় করিয়ে দেয়ার সময় শেখ হাসিনা বলেন, অত্যন্ত দুঃখের বিষয় এই হবিগঞ্জ-১ আসনে ধানের শীষ মার্কা নিয়ে যিনি দাঁড়িয়েছেন (রেজা কিবরিয়া) তার পিতার হত্যাকারী ঐ ধানের শীষ। সাবেক অর্থমন্ত্রী আ স ম কিবরিয়া সাহেবকে যারা হত্যা করেছে সেখানে অত্যন্ত পরিতাপের বিষয় তার ছেলে বিএনপি’র ধানের শীষ নিয়ে নির্বাচন করছে।

এসময় তিনি নির্বাচনী সমাবেশ করার জন্য যেসব এলাকায় যেতে পারেন নি, সেসব অঞ্চলে মহাজোটের প্রার্থীদের জন্য তার ভোট প্রত্যাশার আবেদনটি পৌঁছে দেয়ার আহবান জানান আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত