নভেম্বর মাসে ২৮১ নারী ও শিশু নির্যাতন

প্রকাশ | ০৭ ডিসেম্বর ২০১৮, ২৩:৪২

অনলাইন ডেস্ক

২০১৮ সালের নভেম্বর মাসে মোট নারী ও কন্যা নির্যাতনের ঘটনা ঘটেছে ২৮১টি। ধর্ষণের ঘটনা ঘটেছে মোট ৫৯টি। ১৪টি দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদ অনুসারে এই তথ্য উপাত্ত প্রকাশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ।

বাংলাদেশ মহিলা পরিষদের এই তথ্য উপাত্ত মতে, ২০১৮ সালের নভেম্বর মাসে মোট ২৮১ জন নারী ও কন্যা নির্যাতনের শিকার হয়েছে। ধর্ষণের ঘটনা ঘটেছে মোট ৫৯টি তন্মধ্য গণধর্ষণের শিকার হয়েছে ১৩ জন, ধর্ষণের পর হত্যা করা হয়েছে ৭ জনকে, এছাড়া ধর্ষণের চেষ্টা করা হয়েছে ৮ জনকে। 

শ্লীলতাহানির শিকার হয়েছে ১০ জন। যৌন নিপীড়নের শিকার হয়েছে ৪ জন। ১৬ জন নারী ও শিশু পাচার করা হয়েছে এবং পতিতালয়ে বিক্রয় করা হয়েছে ১ জনকে। 

অগ্নিদগ্ধের শিকার হয়েছে ৪ জন। অপহরণের ঘটনা ঘটেছে মোট ১০টি। বিভিন্ন কারণে ৫১ জন নারী ও কন্যাশিশুকে হত্যা করা হয়েছে ও হত্যার চেষ্টা করা হয়েছে ৩ জনকে। 

যৌতুকের কারণে নির্যাতনের শিকার হয়েছে ১৫ জন, তন্মধ্যে হত্যা করা হয়েছে ১১ জনকে। ৫ জন গৃহপরিচারিকাকে নির্যাতন করা হয়েছে, এর মধ্যে ১ জনকে হত্যা করা হয়েছে। 

উত্ত্যক্ত করা হয়েছে ১২ জনকে তন্মধ্যে উত্ত্যক্তের কারণে আত্মহত্যা করতে বাধ্য হয়েছে ১ জন। 

২২ জন আত্মহত্যা করেছে তন্মধ্যে আত্মহত্যায় প্ররোচনার শিকার হয়েছে ১০ জন এবং ১৮ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে। 

বাল্যবিয়ের শিকার হয়েছে ৩ জন এবং বাল্যবিবাহ প্রতিরোধ করা হয়েছে ১৪টি। শারীরিক নির্যাতন করা হয়েছে ১৭ জনকে। এছাড়া অন্যান্যরা নানাভাবে নির্যাতনের শিকার হয়েছে।