বরগুনায় ধর্ষণ ও হত্যা মামলায় স্বামীসহ ৪ জনের ফাঁসি

প্রকাশ : ২৮ নভেম্বর ২০১৮, ২০:২১

জাগরণীয়া ডেস্ক

বরগুনায় স্ত্রী পরীভানুকে অপহরণের পর ধর্ষণ ও ধর্ষণ শেষে হত্যার অভিযোগে স্বামীসহ চারজনের ফাঁসির রায় দিয়েছেন আদালত। দণ্ডপ্রাপ্ররা হলেন- পরীভানুর স্বামী ইব্রাহিম তালুকদার ও তার সহযোগী আবদুস সালাম, আবদুর রহমান ও আবুল কালাম। তাদের বাড়ি বরগুনার তালতলী উপজেলার চন্দনতলা গ্রামে।

২৮ নভেম্বর (বুধবার) বরগুনার নারী ও শিশুনির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান এ রায় দেন। সেই সাথে তাদের প্রত্যেককে এক লাখ টাকা জরিমানা করেছেন আদালত। অভিযোগ প্রমাণিত না হওয়ায় জহির নামে এক আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। 

মামলার নথির বরাত দিয়ে বরগুনার নারী ও শিশু আদালতের বিশেষ পিপি মোস্তাফিজুর রহমান বাবুল জানান, ২০১২ সালের ২৯ নভেম্বর পানের বরজে কাজ দেওয়ার কথা বলে পরিভানুকে ডেকে এনে ধর্ষণ শেষে গলা টিপে হত্যা করে এক আসামি। এ হত্যাকাণ্ডের সাথে জড়িত ছিলেন পরিভানুর স্বামী ইব্রাহিম। সেই সময় ইব্রাহিম দ্বিতীয় বিয়ে করায় ইব্রাহিমের বিরুদ্ধে পরিভানু তিনটি মামলা করেন। মামলার হাজিরা দিতে দিতে ক্লান্ত ইব্রাহিম পরিভানুকে হত্যার পরিকল্পনা করেন এবং অন্যান্য আসামিদের সহায়তা করেন। তার নির্দেশনা অনুযায়ি, অন্য আসামিরা পরিভানুকে ধর্ষণের পর হত্যা করেন।

পিপি মোস্তাফিজুর রহমান বাবুল আরও বলেন, ২০১২ সালের ৪ ডিসেম্বর ৪ ডিসেম্বর পরিভানুর ভাই মোসলেম আলী পাঁচজনের বিরুদ্ধে মামলা করেন। গ্রেপ্তারের পর স্বামী ইব্রাহীম, সালাম ও রহমান আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। দীর্ঘ ৬ বছর ধরে চলা এ মামলায় বিজ্ঞ আদালত ১১ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আজ এ রায় দেন। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত