যৌন হয়রানির দায়ে অভিযুক্ত নাটোরের ডিসিকে ওএসডি

প্রকাশ | ২৭ নভেম্বর ২০১৮, ১৬:১৯

অনলাইন ডেস্ক

নারী সহকর্মীকে যৌন হয়রানির অভিযোগে অভিযুক্ত নাটোরের সেই জেলা প্রশাসক মোহাম্মদ গোলামুর রহমানকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। তার জায়গায় দায়িত্ব গ্রহণ করেছেন বিদ্যুৎ বিভাগের উপসচিব মো. শাহরিয়াজ।

২৬ নভেম্বর (সোমবার) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব আনিসুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে নাটোর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ গোলামুর রহমানকে ভারপ্রাপ্ত (ওএসডি) করে আদেশ জারি করা হয়। 

এর আগে মোহাম্মদ গোলামুর রহমান এর বিরুদ্ধে এক নারী সহকর্মীকে হয়রানি করার অভিযোগ উঠে। গত ২৪ অক্টোবর ঐ নারী ম্যাজিস্ট্রেট জনপ্রশাসন মন্ত্রণালয়ে  এই হয়রানির কথা জানিয়ে প্রতিকারের আবেদন করেন। আবেদনে তিনি দাবি করেন, জেলা প্রশাসক গোলামুর রহমান চলতি বছরের ৯ অক্টোবর নাটোরে যোগদান করার পর থেকে তাকে নানাভাবে হয়রানি করে আসছেন। তিনি ডাকবাংলোতে ঐ নারীকর্মীকে একা ডেকে পাঠাতেন বলেও অভিযোগ উঠে। ঐ নারী অভিযোগ করেন, গোলামুর রহমান তাকে গভীর রাতে আপত্তিকর ম্যাসেজ পাঠাতেন। এরই ধারাবাহিকতায় গত ১৫ অক্টোবর জেলা প্রশাসক তাকে আপত্তিকর প্রস্তাব দেন। পরে ২২ অক্টোবর জনপ্রশাসন মন্ত্রণালয় তাকে খুলনায় বদলি করলে জেলা প্রশাসক তা বাতিল করার চেষ্টা করেন। এমতাবস্থায় নিরাপত্তাহীনতার দাবি করে তিনি  প্রতিকারের আবেদন করেন। পরবর্তীতে ওই নারী ম্যাজিস্ট্রেট নাটোর থেকে বদলি হয়ে যান।