সুপ্রিম কোর্টে নিশ্চিত হচ্ছে পিরিয়ডকালীন টয়লেট ব্যবস্থা

প্রকাশ : ২৭ নভেম্বর ২০১৮, ১৫:৩৬

জাগরণীয়া ডেস্ক

সুপ্রিম কোর্টের এ্যানেক্স ভবনের নিচতলায় নারীদের জন্য থাকা বিশেষ টয়লেটে এবার নিশ্চিত হচ্ছে পিরিয়ডকালীন ব্যবস্থাপনা। এ সংক্রান্ত একটি সংবাদ বাংলা ট্রিবিউন পত্রিকায় প্রকাশিত হবার পর ২৭ নভেম্বর (মঙ্গলবার) দুপুরে একটি জরুরি বৈঠক করে সুপ্রিম কোর্ট প্রশাসন। সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার গোলাম রব্বানীর তত্ত্বাবধানে সংশ্লিষ্ট আরও পাঁচ কর্মকর্তা ওই বৈঠকে অংশ নেন।

বৈঠক শেষে ব্যারিস্টার মো.সাইফুর রহমান বলেন, এ সংক্রান্ত প্রতিবেদন প্রকাশের পর আমরা সেই টয়লেট পরিদর্শন করেছি। প্রশাসনের পক্ষ থেকে বিষয়টিকে খুব গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। নারীদের টয়লেটে প্রয়োজনীয় স্যানিটারি ন্যাপকিন রাখাসহ অন্যান্য উপকরণ সরবরাহ করতে বৈঠক থেকে দায়িত্বপ্রাপ্তদের নির্দেশ দেয়া হয়েছে। টয়লেটে একটি ঢাকনাযুক্ত বিন রাখতেও নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও সুপ্রিম কোর্টের সকল ভবনে পিরিয়ডবান্ধব টয়লেট ব্যবস্থাপনা গড়ে তুলতে গণপূর্ত অধিদপ্তরকে দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানান তিনি। 

মো.সাইফুর রহমান আরো বলেন, সার্বক্ষণিক টয়লেটগুলো মনিটরিংয়ের জন্য সুপ্রিম কোর্ট প্রশাসন একজন কোর্ট কিপারকে দায়িত্ব দিয়েছে। এরপরও কোন নারী আইনজীবীর কোন আপত্তি থাকলে তারা আমাদেরকে তা জানাতে পারবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত