রাজধানী থেকে অপহৃত দুই স্কুলছাত্রী উদ্ধার, আটক ২

প্রকাশ : ১৮ নভেম্বর ২০১৮, ২১:৩২

জাগরণীয়া ডেস্ক

বরিশাল নগর থেকে নিখোঁজ হওয়ার চারদিন পর ১২ বছরের দুই স্কুলছাত্রীকে রাজধানী থেকে উদ্ধার করেছে পুলিশ। এসময় দুই অপহরণকারী পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার মিরাজ শেখ (৪২) ও হাওলাদার সুমন (৩০) কে আটক করেছে পুলিশ। এদের মধ্যে মিরাজ শেখ আগে ভ্যান চালাতেন এবং তার তিন সন্তান রয়েছে ও সুমন আগে ব্যাটারিচালিত অটোরিকশা চালাতেন তিনি এক সন্তানের জনক। 

১৮ নভেম্বর (রবিবার) নিজ কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বরিশাল মহানগর পুলিশ কমিশনার  মো. মোশারফ হোসেন। 

সংবাদ সম্মেলনে পুলিশ কমিশনার মোশারফ জানান, গত ১৪ নভেম্বর সকালে কাশিপুর গার্লস স্কুল অ্যান্ড কলেজের উদ্দেশ্যে বের হয়ে নিখোঁজ হয় ঐ দুই স্কুলছাত্রী। বিকেলে স্কুল শেষেও বাড়ি ফিরে না আসায় খোঁজাখুঁজি শুরু করেন পরিবারের সদস্যরা। পরে এক ছাত্রীর মা বরিশাল মেট্রোপলিটন পুলিশের এয়ারপোর্ট থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। এদিকে, অপহরণকারীরা ভিকটিমদ্বয়ের পরিবারের কাছে পাঁচ হাজার টাকা করে মুক্তিপণ দাবি করে।

অভিযোগ পেয়ে তদন্তে নামে বরিশাল পুলিশ। গোপন সংবাদ ও তথ্যপ্রযুক্তির ব্যবহারের মাধ্যমে গত ১৭ নভেম্বর (শনিবার) দিবাগত রাতে অভিযান চালিয়ে ঢাকার খিলগাঁওয়ের সিপাহীবাগ টেম্পু স্ট্যান্ড এলাকা থেকে ঐ দুই ছাত্রীকে উদ্ধার এবং দুই অপহরণকারীকে আটক করে পুলিশ।

ভিকটিম ও অপহরণকারীদের কাছ থেকে জানা যায়, অপহরণকারীদের সঙ্গে ওই দুই স্কুলছাত্রীর পরিচয় হয় মোবাইলে। পরে অপহরণকারীরা নিজেদের অবিবাহিত দাবি করে দুই স্কুলছাত্রীকে গত ১৪ নভেম্বর ঢাকায় নিয়ে আসে এবং বাসাভাড়া করে রেখে তাদের শারীরিকভাবে নিগৃহীতও করে। 

এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হচ্ছে বলে জানিয়েছেন পুলিশ কমিশনার।

সংবাদ সম্মেলনে বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মাহফুজুর রহমান, উপ-পুলিশ কমিশনার হাবিবুর রহমানসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত