নকল জন্মনিবন্ধনে স্কুলছাত্রীর বিয়ে, পণ্ড করলেন ইউএনও

প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৮, ১৪:৩৬

জাগরণীয়া ডেস্ক

রাঙামাটির জেলার কাউখালী উপজেলার ঘাগড়া বাজার এলাকার ৬ষ্ঠ শ্রেণির এক ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

জানা যায়, ঘাগড়া ইউনিয়নের ঘাগড়াবাজার এলাকার বাসিন্দা রাজা মিয়া সওদাগরের ছেলের সাথে রাঙামাটি সদর উপজেলার রিজার্ভবাজার এলাকার ওই মেয়ের পারিবারিকভাবে বিয়ে ঠিক হয়। মেয়েটির বিয়ের বয়স নিয়ে রাঙামাটি থেকে বিয়ে দিতে সমস্যা হতে পারে ভেবে ঘাগড়া আনসার ক্যাম্প এলাকায় আত্মীয়ের বাড়িতে এনে বিয়ের আয়োজন করা হয়। গত ১২ নভেম্বর (সোমবার) ছিল মেয়েটির মেহেদীর রাত। ১৩ নভেম্বর (মঙ্গলবার) বিয়ের দিন ঠিক করা হয়। মেয়েটর বিয়ের আয়োজন দেখে স্থানীয় একজন সচেতন ব্যক্তি গণমাধ্যমে জানালে তা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিনহাজুর রহমানকে জানানো হয়। পরে সোমবার রাতে তিনি ঘাগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জগদীশ চাকমা ও ইউপি সদস্য শীবমনি চাকমার উপস্থিতিতে এ বিয়ে বন্ধ করেন।

ঘাগড়া ইউনিয়ন চেয়ারম্যান জগদীশ চাকমা বলেন, ‘উপজেলা প্রশাসনের নির্দেশে বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে গিয়ে জন্মনিবন্ধন দেখতে চাই। তারা প্রথমে ২০০০ সালে জন্ম দেখিয়ে হুবহু নকল করে একটি জন্ম নিবন্ধন দেখান। কিন্তু অনলাইনে এ সংক্তান্ত কোন তথ্য না পেয়ে মূল কপি দেখানোর জন্য চাপ দেই। পরে জানতে পারি মেয়েটির জন্ম ২০০৮ সালে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত