উপদেষ্টা পরিষদ গঠনের প্রস্তাব নাকচ প্রধানমন্ত্রীর

প্রকাশ : ০৭ নভেম্বর ২০১৮, ১৫:২৪

জাগরণীয়া ডেস্ক

জাতীয় ঐক্যফ্রন্টের করা সরকারের নির্ধারিত মেয়াদ শেষে পরবর্তী ৯০ দিনের মধ্যে নির্বাচন এবং ১০ সদস্যের উপদেষ্টা পরিষদ গঠনের প্রস্তাব নাকচ করে দিয়েছেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

৭ নভেম্বর (বুধবার) বেলা ১১টা ১০ মিনিটে গণভবনের ব্যাংকোয়েট হলে শুরু হয় সংলাপ। 

জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে দ্বিতীয় দফা সংলাপ শেষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে সরকারি দলের মুখপাত্র সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ তথ্য জানান। তবে তিনি বলেন, তবে তাদের সাত দফা দাবি বেশ কিছু দাবি মানা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানাবেন। 

সূত্র জানিয়েছে, ঐক্যফ্রন্টের প্রস্তাবের জবাবে আওয়ামী লীগ নেতারা বলেছেন, ১০ সদস্যের উপদেষ্টা পরিষদ গঠনের প্রস্তাব সংবিধান সম্মত নয়। এতে সাংবিধানিক শূন্যতা সৃষ্টি হবে আর এ সুযোগে তৃতীয় পক্ষের ঢুকে পড়ার আশঙ্কা রয়েছে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম সংলাপ শেষে বলেন, তারা আরও দাবি উপস্থাপন করেছেন। আমরা বলেছি, সংবিধানের বাইরে যাওয়ার সুযোগ নেই। তারা আরও সংলাপের দাবি জানিয়েছেন।

সংলাপের বিষয়ে ঐক্যফ্রন্টের কোনো নেতা সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি। ড. কোমাল হোসেনের বাসায় বিকেলে সংবাদ সম্মেলনে সংলাপের বিষয়ে বিস্তারিত জানানো হবে বলে সাংবাদিকদের জানানো হয়। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত