‘উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে’

প্রকাশ : ০৫ নভেম্বর ২০১৮, ২৩:০৪

জাগরণীয়া ডেস্ক

অর্থবহ নির্বাচনের মাধ্যমে ভবিষ্যতেও বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে- বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

৫ নভেম্বর (সোমবার) সন্ধ্যায় গণভবনে জাতীয় পার্টির নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোটের নেতাদের সঙ্গে সংলাপের সূচনা বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আসন্ন নির্বাচনকে সামনে রেখে আমরা সব দলের সাথে মতবিনিময় করছি। আমরা চাই একটা অর্থবহ নির্বাচনের মধ্য দিয়ে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবে। কারণ বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এই ধারা অব্যাহত রাখতে হবে।

তিনি বলেন, ‘জাতির পিতা বাংলাদেশকে যে স্বল্পোন্নত দেশে রেখে গেছেন সেখান থেকে আমরা দেশকে উন্নয়নশীল দেশে উন্নীত করতে সক্ষম হয়েছি, জাতির পিতার আদর্শের পথ ধরে।’ আপনারা জাতীয় পার্টি আমাদের এ পথযাত্রায় পাশে ছিলেন, আমরা একসাথে এ দেশকে এগিয়ে নিয়ে গেছি। আজকে যে সহযোগিতা পেয়েছি সেজন্য আপনাদের ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে সবাইকে আন্তরিকভাবে স্বাগত জানাই।  

তিনি আরও বলেন, নির্বাচন মানুষের ভোটের অধিকার, সে অধিকারটা তারা প্রয়োগ করবে। আমরা যারা নির্বাচিত প্রতিনিধি, তাদের কাজ দেশের মানুষের সেবা করা এবং দেশকে উন্নত করা। আমরা সেভাবেই দেশকে উন্নত করেছি।

সন্ধ্যা সাড়ে সাতটায় সংলাপ শুরুর কথা থাকলেও সাতটার মধ্যে জাতীয় পার্টির নেতারা গণভবনে এসে পৌঁছান। আওয়ামী লীগ এবং তার শরিকদের নেতৃত্ব দিচ্ছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংলাপে ৩৩ সদস্যের সম্মিলিত জাতীয় জোটে নেতৃত্ব দেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টি চেয়ারম্যান হুসাইন মুহাম্মদ এরশাদ।

সংলাপ চলবে ৭ নভেম্বর পর্যন্ত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত