‘মানবাধিকারকর্মী’র বাসা থেকে নির্যাতিত গৃহকর্মী উদ্ধার

প্রকাশ | ০১ নভেম্বর ২০১৮, ১৩:৪৯

অনলাইন ডেস্ক

রাজধানীর খিলগাঁওয়ের দক্ষিণ বনশ্রী এলাকার এক ‘মানবাধিকারকর্মী’র বাসা থেকে নির্যাতনের কারণে গুরুতর আহত ১৪ বছর বয়সী গৃহকর্মীকে উদ্ধার করেছে পুলিশ।

গত ৩১ অক্টোবর (বুধবার) বিকেলে খবর পেয়ে পুলিশ দক্ষিণ বনশ্রী ১১ নম্বর সড়কের ৪৩ নম্বর বাড়ির ছয়তলায় শরিফ চৌধুরী নামের এক ‘মানবাধিকারকর্মী’র বাসা থেকে হাওয়া আক্তার (১৪) নামে এক কিশোরী গৃহকর্মীকে উদ্ধার করে।

খিলগাঁও থানার এসআই সৈয়দ সাখাওয়াত হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, নির্যাতনের খবর পেয়ে মেয়েটিকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। মেয়েটির অবস্থা গুরুতর। মেয়েটির পিঠে অসংখ্য আঘাতের চিহ্ন। সে ঠিকমত হাঁটতে পারছে না। দুই পায়ে প্রচণ্ড ব্যথা এবং পায়ের পাতা ফোলা।

এ ঘটনায় গৃহকর্তা শরিফ চৌধুরী ও তার স্ত্রী নাইমাকে আটক করা হয়েছে। শরিফ চৌধুরী নিজেকে মানবাধিকারকর্মী হিসেবে পরিচয় দিয়েছেন। কাজ না পারাসহ বিভিন্ন অজুহাতে মেয়েটিকে লোহার খুন্তি দিয়ে পেটানো ও ছেঁকা দিয়ে নির্যাতন করতেন শরিফ চৌধুরী ও তার স্ত্রী নাইমা।

হাসপাতালে হাওয়ার মামাত বোন শাহানাজ জানান, নির্যাতিতা কিশোরী কিশোরগঞ্জ জেলার তাড়াইলের নগরকুল গ্রামের শনু মিয়ার মেয়ে। চার সন্তানের মধ্যে সে বড়।

প্রতি মাসে ৫ হাজার টাকা বেতনে চারমাস আগে শরিফ চৌধুরীর বাসা গৃহকর্মীর কাজে যোগ দেয় হাওয়া। কিন্তু হাওয়া কাজে যোগ দেয়ার কিছুদিন পর থেকেই গৃহকর্তা ও গৃহকর্ত্রী তার সঙ্গে আর দেখা করতে দেয়নি। দেখা করতে না দেয়ায় আমরা পরে পুলিশে অভিযোগ করি। তার প্রেক্ষিতে পুলিশ ওকে আহত অবস্থায় উদ্ধার করে ।

ঢামেক সূত্র জানায়, গৃহকর্মী হাওয়ার মাথা থেকে পা পর্যন্ত অসংখ্য আঘাতের চিহ্ন রয়েছে।