কলেজের ড্রেসে শ্রমিকদের কালি, প্রতিবাদে রাস্তায় শিক্ষার্থীরা

প্রকাশ : ২৯ অক্টোবর ২০১৮, ১৪:৩২

জাগরণীয়া ডেস্ক

সড়কে নৈরাজ্য, নারায়াণগঞ্জে সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীদের গায়ে শ্রমিকদের কালি দেওয়া, অ্যাম্বুলেন্স আটকে দেয়ায় শিশুমৃত্যুর প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

২৯ অক্টোবর (সোমবার) দুপুরে নারায়নগঞ্জ শহরের চাষাঢ়া শহীদ মিনারের সামনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে সরকারি তোলারাম কলেজ, নারায়াণগঞ্জ কলেজ ও নারায়াণগঞ্জ সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীরা। 

মানববন্ধনে সরকারি তোলারাম কলেজের শিক্ষার্থী শাহরিয়ার আহমেদ বলেন, নির্দিষ্ট দাবীতে কর্মবিরতি শুরু করে সারা দেশে নৈরাজ্য সৃষ্টি করেছেন পরিবহন শ্রমিকেরা, আমরা এর জবাব চাই। কেন আমাদের বোনের ড্রেসে কালি ছুড়ে মারা হবে, বিভিন্ন স্থানে চালকদের গায়ে পোড়া মবিল লেপন করা হবে কেন,  কেন বাসের জানালা ভাঙচুর করা হবে। সাত দিনের শিশুবাহী অ্যাম্বুলেন্স আটকে দেওয়ার ফলে শিশুটির মৃত্যুর দায় কে নেবে আমরা সেটা জানতে চাই।

এক ঘণ্টার মানববন্ধন শেষে শিক্ষার্থীরা শহীদ মিনারে সামনে থেকে একই দাবিতে বিক্ষোভ মিছিল বের করে। পরে মিছিলটি বঙ্গবন্ধু সড়ক ঘুরে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে শেষ হয়।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর পরিবহন শ্রমিকদের কর্মবিরতির প্রথম দিন নারায়াণগঞ্জ সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীদের বহন করা বাসে ভাঙচুর চালিয়ে চালক ও ছাত্রীদের গায়ে কালি ছুঁড়ে দেয় শ্রমিকেরা। এ ঘটনার পর দেশব্যাপী নিন্দার ঝড় ওঠে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত