x

এইমাত্র

  •  ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৯৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্ত ৯১৮, মারা গেছেন ১৯ জন: এনডিটিভি
  •  ব্রিটেনে করোনায় ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৬০ জন; মোট ১০১৯। আক্রান্ত বেড়ে ১৭ হাজার ৮৯: ইভনিং স্ট্যান্ডার্ড
  •  জার্মানিতে বসবাসরত পাঁচজন বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে একজন নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন
  •  ইরানে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন আরও ১৩৯ জন। এছাড়া দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩০৭৬ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত ৩৫৪০৯ এবং মৃত ২৫১৭

‘যারা সুদের টাকায় বড়লোক, তাদের আবার কীসের দেশপ্রেম’

প্রকাশ : ১৪ অক্টোবর ২০১৮, ১৩:৩৮

জাগরণীয়া ডেস্ক

যারা গরীবের সুদের টাকায় বড়লোক হয় তাদের আবার কিসের দেশপ্রেম। তাদের দেশপ্রেম থাকতে পারে না। দেশপ্রেম থাকলে দেশের উন্নয়ন বিরোধী সিদ্ধান্ত নিতে পারতো না-বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১৪ অক্টোবর (রবিবার) পদ্মাসেতু প্রকল্পের নাম ফলক উম্মোচন করার পর মুন্সীগঞ্জ স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নোবেল জয়ী অর্থনীতিবিদ ড. ইউনূসের সমালোচনা করে প্রধানমন্ত্রী আরও বলেন, দেশপ্রেম থাকলে পদ্মাসেতুতে বিশ্বব্যাংকের অর্থায়ন ঠেকানোর চক্রান্ত করতে পারতো না।

প্রধানমন্ত্রী বলেন, পদ্মা সেতুর ৬০ ভাগ কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। দ্রুত গতিতে কাজ এগিয়ে চলছে। শীঘ্রই এ সেতুর সুফল জনগণ ভোগ করবেন।

এরআগে প্রধানমন্ত্রী সকাল ১০টায় তেজগাঁও বিমানবন্দরে পৌঁছে তেজগাঁও এয়ার মুভমেন্ট ফ্লাইটের নবনির্মিত ‘ভিভিআইপি কমপ্লেক্স’ এর উদ্বোধন করেন। এর পর তেজগাঁও বিমানবন্দর থেকে হেলিকপ্টারে সাড়ে ১০টায় মুন্সীগঞ্জ জেলার মাওয়ার উদ্দেশ্যে যাত্রা করেন। বেলা ১১ টায় তিনি ‘পদ্মা সেতু’ নাম রেখেই পদ্মা সেতুর নামফলক উম্মোচন করেন। উদ্বোধন শেষে মোনাজাতে অংশ নেন তিনি।

এছাড়া প্রধানমন্ত্রী পদ্মা সেতু রেল সংযোগ নির্মাণ প্রকল্পের আওতায় ঢাকার সঙ্গে যশোরের রেল লিংক রোডের নির্মাণকাজ উদ্বোধন করেন। 

এসময় সেখানে উপস্থিত ছিলেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, নৌপরিবহণ মন্ত্রী শাজাহান খান, রেলমন্ত্রী মুজিবুল হকসহ আওয়ামী লীগ নেতারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত