x

এইমাত্র

  •  ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৯৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্ত ৯১৮, মারা গেছেন ১৯ জন: এনডিটিভি
  •  ব্রিটেনে করোনায় ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৬০ জন; মোট ১০১৯। আক্রান্ত বেড়ে ১৭ হাজার ৮৯: ইভনিং স্ট্যান্ডার্ড
  •  জার্মানিতে বসবাসরত পাঁচজন বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে একজন নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন
  •  ইরানে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন আরও ১৩৯ জন। এছাড়া দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩০৭৬ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত ৩৫৪০৯ এবং মৃত ২৫১৭

‘তৃতীয় লিঙ্গরা সমাজে অবহেলিত থাকবে না’

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৮, ১৩:০৫

জাগরণীয়া ডেস্ক

এই সমাজে তৃতীয় লিঙ্গরা আর অবহেলিত ও অস্পৃশ্য থাকবে না। পাকিস্তানের মত ব্যর্থ একটি দেশে তৃতীয় লিঙ্গের কেউ সংসদ সদস্য হতে পারলে আমাদের মত দ্রুত উন্নয়নশীল দেশেও হতে পারবে- বললেন সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন।

১৪ সেপ্টেম্বর (শুক্রবার) রাজধানীর মিন্টোরোডে তার সরকারি বাসভবনে হিজড়া সম্প্রদায়ের নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি।

বৈঠকে তৃতীয় লিঙ্গ সম্প্রদায়ের পক্ষ থেকে গুরু মা ববি হিজড়া সমাজে উত্তরাধিকার আইন, মৃতদের সৎকারে সামাজিক বাধা, বিদেশ গমনের ক্ষেত্রে এয়ারপোর্টে সমস্যা এবং স্কুল-কলেজে ভর্তি সমস্যার কথা মন্ত্রীর কাছে তুলে ধরা ধরেন। এসময় মন্ত্রী তাদের কথা মনযোগ দিয়ে শোনেন এবং তাদের সকল দাবী মেনে নেয়ার আশ্বাস দেন। এসময় তিনি ‘হিজড়া জীবনমান উন্নয়ন জনগোষ্ঠীর’ প্রকল্প পরিচালককে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়ার নির্দেশও দেন।

‘হিজড়া জীবনমান উন্নয়ন জনগোষ্ঠীর’ প্রকল্প পরিচালক আব্দুর রাজ্জাক হাওলাদার,সমাজকল্যাণ মন্ত্রণালয়ের যুগ্মসচিব এটিএম নাসির মিয়া ও তৃতীয় লিঙ্গ সম্প্রদায়ের অনেকেই উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত