দুই মাসের সন্তানকে হত্যার অভিযোগ মায়ের বিরুদ্ধে

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৬:১৭

জাগরণীয়া ডেস্ক

অভাবের তাড়নায় দুই মাসের সন্তানকে লবন খাইয়ে হত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে এক মায়ের বিরুদ্ধে।

৯ সেপ্টেম্বর (রবিবার) সন্ধ্যায় ঢাকার দোহার উপজেলার উত্তর জয়পাড়া মিয়াপাড়া এলাকায় এই ঘটনা ঘটে।

জানা গেছে, উপজেলার উত্তর জয়পাড়া গ্রামের বাসিন্দা রাজমিস্ত্রি মো. বাচ্চু (৩০) সাথী আক্তারকে (২১) তিন বছর আগে পারিবারিকভাবে বিয়ে করেন। তাদের ঘরে সাবিহা আক্তার নামে দুই বছরের একটি মেয়ে সন্তান ও মো. সায়েম নামে দুই মাসের একটি ছেলে সন্তান রয়েছে। 

অভাবের সংসার তাদের। রবিবার সকালে সায়েমের দুধ আনার জন্য স্বামীকে বলে সাথী। বিকেল পাঁচটার দিকে স্বামী দুধ না নিয়ে বাড়িতে আসলে সন্তানের দুধের টাকা যোগানোর জন্য আশপাশের কয়েকজনের কাছে টাকা ধার করতে যান তিনি কিন্তু ব্যর্থ হন। পরে রাগে-ক্ষোভে দুই মাসের সন্তান সায়েমকে লবণ খাইয়ে দেন। তাৎক্ষণিকভাবে শিশুটির শ্বাসকষ্ট শুরু হলে সাথী নিজেই সায়েমকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে নেয়ার পর শিশুটিকে মৃত ঘোষণা করে কর্তব্যরত চিকিৎসক।

মো. বাচ্চু বলেন, আমাদের অভাবের সংসার। সাথী আমাকে সন্তানের দুধের কথা বলেছিল। আনতে পারিনি। দুধের টাকা যোগাতে না পারায় রাগে-ক্ষোভে ছেলেকে মেরে ফেলেছে সে।

এ ঘটনায় ১০ সেপ্টেম্বর (সোমবার) সকালে খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। সেখান থেকে মা সাথী আক্তারকে আটক করে।

দোহার থানার ওসি (তদন্ত) ইয়াসিন মুন্সী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, জিজ্ঞাসাবাদে সাথী আক্তার শিশুটিকে লবন খাইয়ে হত্যার কথা স্বীকার করেছেন। তাকে আটক করা হয়েছে। এ ঘটনায় একটি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত