ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

প্রকাশ | ১৬ আগস্ট ২০১৮, ১৩:৩৭

অনলাইন ডেস্ক

ময়মনসিংহের ভালুকা উপজেলায় পল্লী চিকিৎসকের ভুল চিকিৎসায় এক প্রসূতির মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। নিহত নারী টাঙ্গাইল জেলার নেদারপুর থানার ডাকাতপাড়া গ্রামের আল-আমীনের স্ত্রী। 

১৫ আগস্ট (বুধবার) ভোরে হবিড়বাড়ী ইউনিয়নের লবনকোঠা ড্রাইভারপাড়া এলাকায় এ অভিযোগ উঠেছে।

মৃত প্রসূতির স্বামী আল-আমীন জানান, ১৪ আগস্ট দিবাগত রাতে তার অন্তঃসত্ত্বা স্ত্রীর প্রসব ব্যথা উঠলে স্থানীয় ব্র্যাক সেবিকা রাজিয়া খাতুন ও পল্লী চিকিৎসক মমতাজ বেগমের সহায়তায় চিকিৎসা শুরু হয়। রাতে তার তার স্ত্রীর অবস্থার অবনতি ঘটলে সে হাসপাতালে নিতে চায়। কিন্তু তারা হাসপাতালে না নিতে দিয়ে রাতভর প্রসূতিকে নরমাল ডেলিভারির জন্য চেষ্টা করে।পরে শেষ রাতে তার স্ত্রীকে একটি ইনজেকশন পুষ করার কিছুক্ষণ পর ওই প্রসূতি মৃত্যুবরণ করে।

এ ঘটনায় স্থানীয় গৃহিনী সালমা আক্তার জানায়, ব্রাক সেবিকা রাজিয়া খাতুন ও পল্লী চিকিৎসক মমতাজ বেগমের ভুল চিকিৎসা ও হাসপাতালে না নিতে দেওয়ার কারণে মৃত্যু হয়। বারবার তাদেরকে বলা হলেও প্রসূতিকে তারা হাসপাতালে নিতে দেয়নি।

এ ব্যপারে মমতা বেগম ও রাজিয়া খাতুন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,  তারা রোগীকে গ্লুকোজ ইনজেকশন দিয়েছিলেন। কিন্তু এই ইনজেকশনের জন্য রুগী মারা যায় নি।

ভালুকা মডেল থানার ওসি (তদন্ত) মাজহারুল ইসলাম জানান, পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।