মেয়েকে ধর্ষণে সহায়তার অভিযোগে মা কারাগারে

প্রকাশ | ২৩ জুলাই ২০১৮, ২০:১৫

অনলাইন ডেস্ক

স্বামী দ্বারা নিজের ​কিশোরী মেয়েকে ধর্ষণে সহযোগিতার অভিযোগে সেতারা বেগম লিমা (২৮) নামে এক নারীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

২২ জুলাই (রবিবার) চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো.মোতাহির আলীর আদালতে আত্মসমর্পণ করেন সেতারা জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলার নথির ভিত্তিতে পিপি’র সহকারি আইনজীবী বিবেকানন্দ চৌধুরী জানান, প্রথম সংসারের ১৪ বছর বয়সী মেয়েকে নিয়ে সেতারা বিয়ে করেন ফারুককে। তাদের বাসা নগরীর পাহাড়তলী থানা এলাকায়। ২০১৬ সালের ২৩ নভেম্বর  সেতারার বড় বোন মানছুরা বেগম বাদি হয়ে পাহাড়তলী থানায় একটি মামলা দায়ের করেন।  যেখানে বলা হয়, পিতা ফারুক সেতারার মেয়েটিকে ধর্ষণ করেছে। ওই মামলার ভিত্তিতে ফারুককে গ্রেফতার করা হয়।

পরে ধর্ষিতা মেয়েটি আদালতে ২২ ধারায় জবানবন্দি দিয়ে তার মা ধর্ষণে সহায়তা করেছেন বলে অভিযোগ করেন। এই জবানবন্দির ভিত্তিতে ২০১৭ সালের ৩ ফেব্রুয়ারি পুলিশ ফারুক ও সেতারাকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৭ সালের ২২ অক্টোবর নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (১)/৩০ ধারায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু করেন ট্রাইব্যুনাল।