চাঁদপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

প্রকাশ : ১৭ জুলাই ২০১৮, ১৭:০৬

জাগরণীয়া ডেস্ক

চাঁদপুরের কচুয়া উপজেলার সাদীপুরা গ্রামে যৌতুকের দাবিতে শাহিনুর বেগম (২০) নামে এক গৃহবধূকে হত্যার দায়ে স্বামী এরশাদ উল্যাহকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এসময় সহযোগিতা করার অপরাধে চাচা শ্বশুর আবু তাহের মুন্সীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

১৭ জুলাই (বুধবার) চাঁদপুর জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খাঁন এ দণ্ডাদেশ দেন।

মামলা ও আদালত সূত্রে জানা যায়,  ২০১৫ সালের ২৬ জানুয়ারি এরশাদ উল্যাহর সঙ্গে বিয়ে হয় শাহিনূরের। বিয়ের পর থেকেই যৌতুকের জন্য শারিরীক ও মানিসিক নির্যাতনের শিকার হন গৃহবধূ শাহিনূর। ঐ বছর ২৮ ফেব্রুয়ারি  এরশাদ ও শাহিনুরের মধ্যে যৌতুক নিয়ে ঝগড়া বিবাদ হয়। এসময় এরশাদ উল্যাহ তার চাচা আবু তাহের মুন্সীর সহযোগিতায় ওই গৃহবধূকে মারধর করে। পরে শ্বাসরোধ করে হত্যা করে।

এ ঘটনায় ১ মার্চ শাহিনুরের বাবা কচুয়া থানায় এরশাদ ও আবু তাহেরকে আসামি করে ৩০২/৩৪ ধারায় মামলা দায়ের করেন। পরে পুলিশ তাদের গ্রেফতার করে আদালতে পাঠিয়ে দেয়। ১০ ডিসেম্বর আদালতে মামলার চার্জশিট দেয়া হয়।  প্রায় তিন বছর মামলাটি চলমান অবস্থায় আদালত ১৮ জন সাক্ষীর মধ্যে ১৪ জনের সাক্ষ্য গ্রহণ করেন। সাক্ষ্য প্রমাণ ও নথি পর্যালোচনা করে বিচারক আসামিদের উপস্থিতিতে শাহিনুরের স্বামী এরশাদ উল্যাহকে মৃত্যুদণ্ড এবং চাচা শ্বশুর আবু তাহের মুন্সীকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

রাষ্ট্রপক্ষের সহকারী কৌঁসুলি (এপিপি) ছিলেন মোক্তার আহম্মেদ এবং আসামি পক্ষের আইনজীবী ছিলেন সেলিম আকবর। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত