প্রসব ব্যথা নিয়েই পরীক্ষা, অতঃপর কন্যাসন্তানের মা

প্রকাশ | ০৭ ফেব্রুয়ারি ২০১৮, ২১:৪৩

অনলাইন ডেস্ক

প্রসব ব্যথা নিয়েই ডিগ্রি পরীক্ষা দিলেন বিউটি রাণী দাস এবং পরীক্ষা শেষে ফুটফুটে এক কন্যা সন্তানের মা হলেন তিনি। গত ৬ ফেব্রুয়ারি (মঙ্গলবার) ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় এ ঘটনা ঘটে। 

স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতালের বেডে থাকা বিউটি রাণী দাস স্থানীয় সাংবাদিকদের বলেন, আমি ও আমার মেয়ে সুস্থ আছি। পরীক্ষা দেয়ার সময় হালকা ব্যথা ছিল। ভেবেছিলাম ১ ঘন্টা পরীক্ষা দিতে পারলেও রেজাল্ট ভালো হবে। সেখানে আমার মেয়ে আমাকে দুই ঘন্টা সময় দিয়েছে। ৯০ মার্কের মত উত্তর করতে পেরেছি। আশা করি ফলাফল খারাপ হবে না। আপনারা সবাই আমার আর আমার মেয়ের জন্য দোয়া করবেন।

ঈশ্বরগঞ্জ ডিগ্রি কলেজের প্রিন্সিপাল রফিকুল ইসলাম খান জানান, প্রসব ব্যথা নিয়েই পরীক্ষায় অংশগ্রহণ করে ঐ শিক্ষার্থী। পরীক্ষার পরই সন্তান প্রসব করে ঐ পরীক্ষার্থী। এখন মা ও মেয়ে দুজনেই সুস্থ আছেন। এধরণের ঘটনা সত্যিই বিরল। মেয়েটির সাহসিকতা সত্যিই প্রশংসনীয়।

এদিকে, পরীক্ষা হল থেকে বেরিয়ে সন্তান প্রসবের খবর উপজেলায় ছড়িয়ে পড়লে মা ও মেয়েকে দেখার জন্য ৭ ফেব্রুয়ারি (বুধবার) থেকে উৎসুক মানুষজন ভিড় করছে হাসপাতালে। ভিড় সামলাতে রীতিমত হিমসিম খাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।

উল্লেখ্য, গত ৬ ফেব্রুয়ারি (মঙ্গলবার) দুপুরে ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্সের তৃতীয় বর্ষের শিক্ষার্থী বিউটি রাণী দাস ‘নারী ও রাজনীতি’বিষয়ে পরীক্ষায় অংশ নেন।