'তোমাকে অভিবাদন প্রিয় পূর্ণিমা'

প্রকাশ | ১৭ জানুয়ারি ২০১৮, ২০:২০ | আপডেট: ১৭ জানুয়ারি ২০১৮, ২০:৪৬

অনলাইন ডেস্ক

তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিমের ব্যক্তিগত সহকারী হিসেবে নিযুক্ত হলেন সিরাজগঞ্জের সেই পূর্ণিমা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নিজের ফেসবুক পেজে ১৭ জানুয়ারি (বুধবার) ছবিসহ পোস্ট দিয়েছেন তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী তারানা হালিম।

তারানা হালিম ফেসবুকের পোস্টে লেখেন, মনে পড়ে সেই পূর্ণিমাকে? ২০০১ এর ১ অক্টোবর নির্বাচন-পরবর্তী বিএনপি-জামায়াতের পৈশাচিক নির্যাতনের শিকার হয়েছিলো ১৪ বছরের মেয়েটি। হ্যাঁ, আমি সিরাজগঞ্জের সেই পূর্ণিমা শীলের কথা বলছি। আজ আমি গর্বিত, আমি পূর্ণিমাকে আমার ‘পার্সোনাল অফিসার’ হিসাবে নিয়োগ দিলাম। পূর্ণিমা, তোমাকে আমরা ভুলে যাইনি। জীবনের অন্ধকার রূপ তুমি দেখেছো, আলোর জগতে তোমায় স্বাগতম... শুরু হোক নতুন পথচলা। তোমাকে অভিবাদন প্রিয় পূর্ণিমা।

উল্লেখ্য, ২০০১ সালের ১ অক্টোবর নির্বাচন-পরবর্তী বিএনপি-জামায়াতের পৈশাচিক নির্যাতনের শিকার হয় পূর্ণিমা। সিরাজগঞ্জের উলস্নাপাড়া থানার দেলুয়া গ্রামের অনিল কুমার শীলের মাত্র পনেরো বছর বয়সের পূর্ণিমা শীলকে দলবদ্ধভাবে এসে পালাক্রমে ধর্ষণ করে।

ঘাতক দালাল নির্মূল কমিটি ঘটনার ৩/৪ দিন পর পাশবিক নির্যাতনের শিকার ছাত্রী ও তার পরিবারকে সাংবাদিদের সামনে হাজির করলে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। পূর্ণিমার বাবা অনিল চন্দ্র শীল এ ঘটনায় ১৭ জনকে আসামি করে উল্লাপাড়া থানায় মামলা করেন। বাবার মৃত্যুর পর মামলার বাদী হন পূর্ণিমা নিজেই।

এ ঘটনায় ১১ জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ এবং পাশাপাশি প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানাও করা হয়েছে।

সাজাপ্রাপ্তরা হলেন- আব্দুল জলিল, আলতাফ হোসেন, আব্দুল মমিন, আলতাফ , জহুরুল ইসলাম, হোসেন আলী, লিটন মিয়া, ইয়াসিন আলী, আব্দুর রউফ, আব্দুল মিয়া, বাবলু মিয়া।