উদ্বোধন হচ্ছে শেখ হাসিনা মেডিকেল কলেজ

প্রকাশ : ০৯ জানুয়ারি ২০১৮, ১৪:২৫

জাগরণীয়া ডেস্ক

হবিগঞ্জবাসীর বহু দিনের স্বপ্ন শেখ হাসিনা মেডিকেল কলেজের আনুষ্ঠানিক যাত্রা শুরু হচ্ছে। ১০ জানুয়ারি (বুধবার) সকাল ১০টায় ক্ল‍াস শুরু উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করেছে মেডিকেল কলেজ কর্তৃপক্ষ।

কলেজের অস্থায়ী ক্যাম্পাসের সামনে জেলার সর্বস্তরের লোকজনের উপস্থিতিতে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির।

শেখ হাসিনা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আবু সুফিয়ান জানান, ১০ জানুয়ারি সারা দেশের মেডিকেল কলেজগুলোতে ক্লাস শুরু হবে। হবিগঞ্জে যেহেতু এবার মেডিকেল কলেজের যাত্রা শুরু হবে তাই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

তিনি আরো জানান, হবিগঞ্জ জেলা আধুনিক সদর হাসপাতালের নব নির্মিত ২৫০ শয্যা ভবনের পঞ্চম ও ষষ্ঠ তলায় অস্থায়ী ক্যাম্পাস করা হয়েছে।

হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির জানান, ইতোমধ্যে কলেজের সাইনবোর্ড লাগানো হয়েছে। হবিগঞ্জে শেখ হাসিনা ও তার পরিবারের কোনো ব্যক্তির নামে প্রথম প্রতিষ্ঠান এটি।

২০১৪ সালের ২৯ নভেম্বর হবিগঞ্জ শহরের নিউফিল্ড মাঠে আওয়ামী লীগের জনসভায় জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির জনগণের পক্ষে হবিগঞ্জে মেডিকেল কলেজ করার দাবি জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দাবির পরিপ্রেক্ষিতে মেডিকেল কলেজ ঘোষণা দেন।

ইতোমধ্যে শিক্ষার্থী ভর্তি করা হয়েছে। শিক্ষকও পদায়ন করা হয়েছে এ মেডিকেল কলেজে। ছাত্রীদের জন্য হোস্টেল নির্ধারণ করা হয়েছে হবিগঞ্জ ডায়াবেটিক হাসপাতালকে। ছাত্রদের জন্য অনন্তপুর এলাকায় একটি বাসা ভাড়া নেয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত