আইনজীবী বাপ্পী হত্যার অভিযোগে দুজন আটক

প্রকাশ : ২৮ নভেম্বর ২০১৭, ১৬:২০

জাগরণীয়া ডেস্ক

চট্টগ্রামে আইনজীবী ওমর ফারুক বাপ্পী খুনের ঘটনায় কুমিল্লা থেকে এক নারীসহ দুইজনকে আটক করেছে ‍পুলিশ। ২৭ নভেম্বর (সোমবার) ভোরে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) তাদের আটক করে বলে জানান পিবিআই চট্টগ্রাম মেট্রো অঞ্চলের অতিরিক্ত পুলিশ সুপার মো. মঈনউদ্দিন।

তিনি বলেন, এক নারীসহ দুইজনকে আটক করা হয়েছে। তারাই প্রকৃত হত্যাকারী কিনা, তা এখনো নিশ্চিত নয়। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। আরও কয়েকজনকে আটকের চেষ্টা চলছে। সবাইকে আটক করতে পারলে প্রকৃত তথ্য জানা যাবে।

তদন্তের স্বার্থে আটক দুজনের নাম-পরিচয় জানাতে অস্বীকৃতি জানিয়েছেন পিবিআই কর্মকর্তারা।

২৫ নভেম্বর (শনিবার) সকালে চকবাজারের কে বি আমান আলী সড়কের বড় মিয়া মসজিদ এলাকায় একটি ভবনের নিচতলার একটি বাসা থেকে আইনজীবী ওমর ফারুক বাপ্পীর লাশ উদ্ধার করে পুলিশ। ঘটনার তিনদিন আগে স্বামীসহ থাকবেন জানিয়ে ওই বাসা ভাড়া নিয়েছিলেন এক নারী। উদ্ধারের সময় আইনজীবী বাপ্পীর হাত-পা ও মুখ টেপ দিয়ে মোড়ানো ছিল।

এ ঘটনায় আইনজীবী বাপ্পীর বাবা আলী আহমদ বাদী হয়ে একটি মামলা করেন। মামলায় সরাসরি কাউকে অভিযুক্ত করা না হলেও রাশেদা বেগম নামের এক নারীকে সন্দেহভাজন আসামি হিসেবে উল্লেখ করা হয়।

এদিকে আইনজীবী বাপ্পীর হত্যাকারীদরে গ্রেপ্তারের দাবিতে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির ডাকে পূর্ণদিবস কর্মবিরতি পালন করছে আইনজীবীরা। সোমবার দুপুরে আদালত এলাকায় মৌন মিছিল করে আইনজীবীরা। কর্মবিরতির কারণে আদালতে কোনো বিচার কাজ পরিচালিত হয়নি।

এর আগে রবিবার ও চট্টগ্রাম আদালত ভবন এলাকায় বাপ্পীর হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ সমাবেশ করে আইনজীবীরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত