ঘর পুড়ে ছাই, এবার গ্রেপ্তারও হলেন টিটু

প্রকাশ | ১৫ নভেম্বর ২০১৭, ০০:৪৪

অনলাইন ডেস্ক

রংপুরের পাগলাপীর সলেয়াশাহ ঠাকুরপাড়া এলাকায় যার ফেসবুক আইডি থেকে ধর্ম অবমাননার অভিযোগে হিন্দু বাড়িতে হামলা, ভাংচুর, অঘ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় সেই টিটু রায়কে গ্রেপ্তার করেছে পুলিশ।

১৪ নভেম্বর (মঙ্গলবার) ঠাকুরপাড়ায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করতে এসে সাংবাদিকদের একথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, ‘অভিযুক্ত টিটু রায়কে গ্রেপ্তার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।’ 

তবে কোথা থেকে এবং কখন তাকে গ্রেপ্তার করা হয় সে বিষয়ে বিস্তারিত জানাননি স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি আরো বলেন, ‘এ সহিংসতার পেছনে যারা রয়েছে তাদের খুঁজে বের করা হচ্ছে এবং দেশে সব ধর্মের মানুষ নিরাপদে বসবাস করছে।’

উল্লেখ্য, সম্প্রতি পাগলাপীর সলেয়াসা এলাকার টিটু রায়ের বিরুদ্ধে ফেসবুকে ধর্ম অবমাননা করে পোস্ট দেয়ার অভিযোগ ওঠে। এ নিয়ে তার শাস্তির দাবিতে গত ১০ নভেম্বর (শুক্রবার) জুমার নামাজের পর সলেয়াসা বাজার এলাকায় বিক্ষোভ সমাবেশ হয়। নামাজের পর কয়েকশ’ মানুষ সেখানে সমবেত হয়ে রংপুর-দিনাজপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এ সময় ওই সড়কের দু’পাশে শত শত যানবাহন আটকা পড়ে। 

খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে বিক্ষোভকারীদের রাস্তা ছেড়ে দেওয়ার আহ্বান জানায়। এ নিয়ে পুলিশের সঙ্গে তাদের কথা কাটাকাটি, ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ বাধে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৫০ রাউন্ড টিয়ার গ্যাসের শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এসময় পুলিশসহ আহত হন অন্তত ১৫ জন। পরে হাসপাতালে একজন মারা যান। পুলিশের সঙ্গে সংঘর্ষের একপর্যায়ে বিক্ষোভকারীরা ঠাকুরপাড়া গ্রামে ৮ থেকে ১০ হিন্দু বাড়িতে আগুন দেয় ও ভাংচুর চালায়।

এ ঘটনায় পুলিশ পরে দুটি মামলা করে। ওই মামলায় এ পর্যন্ত একশ’ জনের বেশি গ্রেপ্তার করেছে পুলিশ। 

রংপুরের পুলিশ সুপার বলেন, ‘হিন্দু বাড়িতে হামলা ও আগুন দেওয়ার ঘটনার সঙ্গে জায়াত-শিবির জড়িত।’