টেকনাফে রোহিঙ্গা বোঝাই ট্রলার ডুবি, ২ মরদেহ উদ্ধার

প্রকাশ : ০৯ অক্টোবর ২০১৭, ০১:৩৭

জাগরণীয়া ডেস্ক

কক্সবাজারের টেকনাফের নাফ নদীর শাহপরীরদ্বীপ চ্যানেলে ফের রোহিঙ্গা বোঝাই ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এ ট্রলারডুবির ঘটনায় ২টি মরদেহ উদ্ধার করা হয়েছে।

৮ অক্টোবর (রবিবার) রাত ১০টার দিকে মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসার সময় এ ট্রলারডুবির ঘটনায় ২০ জন নিখোঁজ হয়। জীবিত উদ্ধার করা হয় ৮ জনকে। তারপর ২ মৃতদেহ উদ্ধার করা হয়।

ট্রলারে থাকা জীবিত উদ্ধার ব্যক্তিরা বলছেন, মিয়ানমার সেনাবাহিনীর নির্যাতন থেকে বাঁচতে তারা ২৮ জন একটি ট্রলারে উঠে বাংলাদেশে পালিয়ে আসছিল। নাফ নদীর ঘোটারচলে তাদের ট্রলারটি অকস্মাৎ ডুবে যায়। তাদের চিৎকারে বিজিবির টহল দল বিষয়টি আঁচ করতে পেরে উদ্ধার তৎপরতা চালিয়ে ৮ জনকে উদ্ধারে সক্ষম হয়।

টেকনাফ ২ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল এস এম আরিফুল ইসলাম জানান, শাহপরীরদ্বীপে নাফ নদীর ঘোলারচর পয়েন্টে একটি রোহিঙ্গাবাহী ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৮জন রোহিঙ্গাকে বিজিবির টহল নৌকার মাধ্যমে জীবিত উদ্ধার করা হয়েছে।

টেকনাফ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মাইন উদ্দিন খান জানান, উদ্ধার রোহিঙ্গাদের তথ্যমতে এখনো অনেকেই নিখোঁজ রয়েছে। তাদের উদ্ধারে স্থানীয়দের সহায়তায় চেষ্টা চলছে বলে উল্লেখ করেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত