৩ অক্টোবর থেকে সুপ্রিমকোর্টে নিয়মিত বিচারিক কার্যক্রম শুরু

প্রকাশ : ০২ অক্টোবর ২০১৭, ১৫:১০

জাগরণীয়া ডেস্ক

সাপ্তাহিক ছুটি, বাংলাদেশ সরকারের ঘোষিত ছুটি এবং কোর্টের অবকাশের কারণে দীর্ঘ ৩৯ দিন পর ৩ অক্টোবর (মঙ্গলবার) থেকে সুপ্রিমকোর্টে নিয়মিত বিচার কার্যক্রম শুরু হবে। 

গত ২৫ আগস্ট থেকে ২ অক্টোবর পর্যন্ত সুপ্রিমকোর্টের হাইকোর্ট ও আপিল বিভাগে নিয়মিত বিচার কার্যক্রম বন্ধ ছিল। তবে এ সময়ে জরুরি মামলা সংক্রান্ত শুনানি ও নিস্পত্তির জন্য অবকাশকালীন বেঞ্চে বিচারিক কার্যক্রম পরিচালিত হয়। ৩ অক্টোবর (মঙ্গলবার) থেকে যথারীতি খুলবে সুপ্রিমকোর্ট। সর্বোচ্চ আদালতে নিয়মিত বিচার কার্যক্রম শুরু হবে। 

দীর্ঘ অবকাশে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার ও দিন নির্ধারণ করে দিয়ে হাইকোর্ট বিভাগে অবকাশকালীন বিভিন্ন বেঞ্চ গঠন করে দেন। এসব বেঞ্চে অবকাশে জরুরি মামলা সংক্রান্ত বিষয় শুনানি ও নিষ্পত্তি হয়েছে।

অবকাশকালীন আপিল বিভাগে জরুরি মামলার বিষয়ে শুনানি ও নিষ্পত্তির জন্য বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এবং বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীকে বিচার কার্যক্রম পরিচালনার জন্য মনোনীত করেন প্রধান বিচারপতি। আপিল বিভাগে বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন গত ২৯ আগস্ট থেকে ৬ সেপ্টেম্বর এবং বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ১১ সেপ্টেম্বর থেকে গত ২০ সেপ্টেম্বর এবং ২৬ সেপ্টেম্বর সকাল ১১টা থেকে চেম্বার কোর্টে মামলার শুনানি ও নিষ্পত্তি করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত