কিশোরীকে পালাক্রমে ধর্ষণ

ধর্ষকের মা জেলহাজতে

প্রকাশ | ১০ জুলাই ২০১৬, ১৫:০৭

অনলাইন ডেস্ক

জামালপুরের ইসলামপুরে ৬ জুলাই সন্ধ্যায় চাঁদরাতে এক কিশোরী মেয়েকে পালাক্রমে ধর্ষণের ঘটনায় ধর্ষক ছেলের বিচার না করে উল্টো ধর্ষিতার পরিবারকে মারধর করার হুমকি দেওয়ায় ধর্ষকের মা হাবিজা বেগমকে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে পুলিশ। আদালত তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দিয়েছে। ওই নারী ইসলামপুরের সিরাজাবাদ উত্তর পাড়া গ্রামের হাবিবুল্লার স্ত্রী।

পুলিশ ও মামলা সুত্রে জানা গেছে, গত ৬ জুলাই সন্ধ্যায় হাবিবুল্লার বখাটে ছেলে উবাইদুল হক (২৩) তার কতিপয় সহযোগীদের নিয়ে একই এলাকার হতদরিদ্র পরিবারে এক কিশোরী মেয়েকে রাস্তা থেকে জোরপূর্ব তুলে নিয়ে স্থানীয় এক পাট খেতে পালাক্রমে ধর্ষণ করে। পরবর্তীতে ওই নির্যাতিত মেয়ের ডাকচিৎকারে পথচারিরা তাকে উদ্ধার করে। পরে নির্যাতিতার পরিবারের লোকজন ধর্ষক উবাইদুল হকের বাড়িতে গিয়ে তার বা-মায়ের নিকট ঘটনার বিচার দাবি করে। এক পর্যায়ে তারা বখাটে ছেলের দুষ্কর্মের বিচার না করে উল্টো ধর্ষিতার পরিবারকে ঘটনা ধামাচাপা দিতে বলে। অন্যথায় তাদেরকে প্রাণনাশের হুমকি দিয়ে বাড়ি থেকে তাড়িয়ে দেয়।

এ ব্যাপরে ধর্ষিতার বড় ভাই বাদি হয়ে ইসলামপুর থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং- ৬। তাং- ০৯.০৭.১৬। এ ঘটনার পর পুলিশ উবাইদুল হকের মা হাবিজা বেগমকে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে শনিবার দুপুরে জামালপুর আদালতে পাঠালে আদালত ওই নারীকে জেলহাজতে পাঠানোর আদেশ দেন।

মামলা অন্যান্য আসামিরা হলো- ধর্ষণ ঘটনার মূল হোতা উবাইদুল হক, সহযোগি আমজাদ আলী কালুর ছেলে রেজাউল (২১), বুদু শেখের ছেলে জাহিদুল (২৫)। এছাড়া উবাইদুল হকের মা হাবিজা বেগম।

মামলার তদন্ত কর্মকর্তা ইসলামপুর থানার এসআই জাহাঙ্গীর জানান, মামলটির তদন্ত কাজ চলছে এবং আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে। ইসলামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দ্বী-ই আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।